ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

১৯ মাস পর খুলেছে রাবির হল, শিক্ষার্থীদের উচ্ছ্বাস

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
১৯ মাস পর খুলেছে রাবির হল, শিক্ষার্থীদের উচ্ছ্বাস শিক্ষার্থীদের বরণ করে নিচ্ছে হল প্রশাসন। ছবি: বাংলানিউজ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি): দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর অবশেষে খুলেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো।  

রোববার (১৭ অক্টোবর) সকাল ১০টায় হলে প্রবেশ শুরু করেন শিক্ষার্থীরা।

এসময় আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় হল প্রশাসন।

সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় শিক্ষার্থীদের গোলাপ, হ্যান্ড স্যানিটাইজার, চলকেট ও মাস্ক উপহার দিয়ে বরণ করে নেন তারা।

এসময় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ‌আমরা আনন্দিত দীর্ঘ বন্ধের পর শিক্ষার্থীরা ফিরেছেন। তাদেরকে বরণ করে নিতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। করোনার টিকার ব্যবস্থা করা হয়েছে। কেউ আক্রান্ত হলে আইসোলেশনের জন্য হাসপাতালে শয্যা প্রস্তুত রাখা হয়েছে। ডেডিকেটেড অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন সংরক্ষণ করা হয়েছে।

এদিকে হল খুলে দেওয়ায় শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন। দিনটিকে ঈদের আনন্দের সংগে তুলনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস ছড়াচ্ছেন তারা। নবাব আব্দুল লতিফ হলের আবাসিক শিক্ষার্থী মাহমুদুর রহমান বলেন, এতদিন পর হলে উঠতে পারছি। এজন্য অনেক আনন্দ লাগছে।  

শহীদ হবিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী সিয়াম আজাদ বলেন, যারা হলে থাকে তাদের জন্য হল ছেড়ে থাকাটা মোটেও ভালো লাগার কথা নয়। আজ সবাই অনেক খুশি।  

উল্লেখ্য, মহামারি করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরদিন ১৮ মার্চ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘদিন পর গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় হল খোলার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa