ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রোববার গোপালগঞ্জ বশেমুরবিপ্রবির গুচ্ছ ভ‌র্তি পরীক্ষা শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
রোববার গোপালগঞ্জ বশেমুরবিপ্রবির গুচ্ছ ভ‌র্তি পরীক্ষা শুরু 

গোপালগঞ্জ: আগামী রোববার (১৭ অক্টোবর) গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষা ব‌র্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হ‌বে। বশেমুরবিপ্রবি প্রশাসন গুচ্ছ ভর্তি পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন ক‌রে‌ছে।

১৭ অক্টোবর এ ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদের পরীক্ষায় মোট ৬ হাজার ৯১২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।  

এছাড়া আগামী ২৪ অক্টোবর অনুষ্ঠিত বি ইউনিটভুক্ত মানবিক অনুষদের পরীক্ষায় ২ হাজার ২৬৯  জন পরীক্ষার্থী এবং আগামী ১ নভেম্বর সি ইউনিটভুক্ত বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষায় ৫৯০ জন পরীক্ষার্থী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করবে।

বিশ্ববিদ্যাল‌য়ের উপ-পরিচালক (জনসংযোগ) মো. মাহবুবুল আলম এসব তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

ভর্তি পরীক্ষার প্রস্তুতির বিষয়ে প্রক্টর ড. রাজিউর রহমান জানান, ২০২০-২০২১ শিক্ষা ব‌র্ষের ভ‌র্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য বিভিন্ন কমিটি ইতোমধ্যে কাজ সম্পন্ন করেছে। পরীক্ষার্থীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের জন্য মেডিক্যাল টিম কাজ করবে এবং জরুরি অ্যাম্বুলেন্স সেবা ও ফার্স্ট এইড সেবা প্রদান করা হবে। এছাড়া বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সহযোগিতা করবে।  

তিনি আরও জানান, পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ভ্যান, মোটরসাইকেলসহ সব রকম যানবহন চলাচল নিষিদ্ধ থাকবে। পরীক্ষার দিন সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, বহিরাগত কেউ মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন না। সবার মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে। মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা যাবে না। কোনো প্রকার অস্থায়ী ভাসমান দোকান বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে স্থাপন করা যাবে না। কেন্দ্রের অভ্যন্তরে দোকান পাট বন্ধ থাকবে।

জানা যায়, আগামী ১৭ অক্টোবর থেকে গুচ্ছভুক্ত দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে। শিক্ষার্থীদের সশরীরে এই ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।