ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

১৮ মাস পর প্রাণচঞ্চল ইবির কেন্দ্রীয় গ্রন্থাগার

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
১৮ মাস পর প্রাণচঞ্চল ইবির কেন্দ্রীয় গ্রন্থাগার

ইবি: করোনায় দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় গ্রন্থাগার।  

মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল ৯টার দিকে খুলে দেওয়া হলে দীর্ঘদিন পর শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে গ্রন্থাগার।

কেন্দ্রীয় গ্রন্থাগারের প্রধান এস এম আব্দুল লতিফ বলেন, গ্রন্থাগার খোলার ব্যপারে গতকাল রাতে সিদ্ধান্ত হয়। রাতে প্রশাসন থেকে না জানানোয় আমি এ সিদ্ধান্ত সম্পর্কে অবগত ছিলাম না। সকালে অফিসে এসে আমি চিঠি পাই৷ তারপর পরই আমি লাইব্রেরি খুলে দিই। শিক্ষার্থীদের ব্যবহারের জন্য আগে থেকেই পরিষ্কার-পরিচ্ছন্ন করে গ্রন্থাগার প্রস্তুত করে রেখেছি। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং প্রশাসনের দেওয়া শর্ত সাপেক্ষেই শিক্ষার্থীরা গ্রন্থাগারে প্রবেশ করছে।

জানা যায়, সোমবার রাতে কেন্দ্রীয় গ্রন্থাগার খোলার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে শিক্ষার্থীদের গ্রন্থাগারে প্রবেশের নির্দেশনা সংবলিত প্রজ্ঞাপন প্রকাশ করে রেজিস্ট্রার দপ্তর।  

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, যে সব বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা চলমান, কেবলমাত্র তারাই ৫ অক্টোবর থেকে অফিস চলাকালে অর্থাৎ সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কেন্দ্রীয় গ্রন্থাগারে সম্পূর্ণ স্বাস্থবিধি মেনে লেখাপড়া করতে পারবে।

এর আগে সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। সিন্ডিকেট সভায় আগামী ৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল এবং ২০ অক্টোবর থেকে ক্লাস চালুর সিদ্ধান্ত নেয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।