ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

মঙ্গলবার খুলছে ঢাবির হল, শিক্ষার্থীদের পদচারণা ক্যাম্পাসে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
মঙ্গলবার খুলছে ঢাবির হল, শিক্ষার্থীদের পদচারণা ক্যাম্পাসে

ঢাকা বিশ্ববিদ্যালয়: করোনার কারণে এক যুগ পর বন্ধ হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল। বিভিন্ন সময় হল খোলার উদ্যোগ নেওয়া হলেও করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় সেটি সম্ভব হয়নি।

অবশেষে টিকাগ্রহণ সাপেক্ষে মাস্টার্স ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের জন্য আগামী মঙ্গলবার (৫ অক্টোবর) খুলবে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল। যদিও অফিসিয়ালি হল খোলার আাগেই বেশ কয়েকটি হলে শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, সব হলে শিক্ষার্থীদের জন্য প্রস্তুত করা হয়েছে হাত ধোয়ার জন্য বেসিন। স্বাস্থ্যবিধি মানার জন্য নির্দেশিকা। দীর্ঘদিন হল বন্ধ থাকায় প্রয়োজন পড়ে সংস্কারকাজ চালানোর। যারই ধারাবাহিকতায় হলের পাঠকক্ষ, পানির লাইন, ক্যান্টিন, টিভিকক্ষসহ বিভিন্ন কিছু ব্যবহার করার উপযোগী করে তোলা হয়। শিক্ষার্থীরা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে কর্মচারীদের দিয়ে কক্ষ পরিষ্কার করিয়ে নিচ্ছেন। অনেক শিক্ষার্থী মেসে থাকা জিনিসপত্র হলে নিয়ে আসছেন।

বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলের প্রশাসনিক কর্মকর্তা আব্দুল মোতালেব বাংলানিউজকে বলেন, হল শিক্ষার্থীদের জন্য প্রস্তুত রয়েছে। বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী মঙ্গলবার থেকে সবাই হলে ওঠতে পারবে।

প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভাপতি আব্দুল বাছির বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্ধারিত স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর অনুসারে আবাসিক শিক্ষার্থীদের জীবনমান উন্নয়নে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি। গণরুমে থাকা শিক্ষার্থীদের খালি সিটগুলো বরাদ্দ দেওয়ার প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।