ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

ফুল-চকলেটে শিক্ষার্থীদের বরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
ফুল-চকলেটে শিক্ষার্থীদের বরণ

ময়মনসিংহ: ময়মনসিংহে ফুল আর চকলেট দিয়ে ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের বরণ করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।  টানা দেড় বছর পর বিদ্যালয় খোলার প্রথম দিনে সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা ছিল বেশ লক্ষ্যণীয়।

 

রোববার (১২ সেপ্টেম্বর) সকালে ময়মনসিংহ নগরীর বিদ্যালয়গুলো ঘুরে দেখা গেছে এমন চিত্র।

জেলার সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. হারুন অর রশিদ জানান, শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের বরণ করা হয়েছে। কোনো কোনো বিদ্যালয়ে ফুল আর চকলেট বিতরণ করে শিক্ষার্থীদের বরণ করতে দেখা গেছে।      

ময়মনসিংহ নগরীর বিদ্যাময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ে রঙিন বেলুনে তোরণ নির্মাণ করে ফুলেল শুভেচ্ছায় শিক্ষার্থীদের স্বাগত জানিয়েছেন প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার। এ সময় শিক্ষার্থীদের শরীরের তাপমাত্র মেপে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হয়।

একইভাবে শিক্ষার্থীদের বরণ করেছেন সদর উপজেলার নামাপাড়া কতলাসেন সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়াও ত্রিশাল উপজেলার বইলর কনহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কলম ও চকলেট দিয়ে বরণ করা হয়েছে শিক্ষার্থীদের।    

জেলা প্রাথমিক শিক্ষা অফিস জানায়, ময়মনসিংহ জেলায় সরকারি বিদ্যালয় রয়েছে ২১৪০টি। এতে শিক্ষার্থী সংখ্যা ৫ লাখ ৪৮ হাজার ৬৫ জন।  

এছাড়াও মাধ্যমিক পর্যায়ে সরকারি ও বেসরকারি বিদ্যালয় আছে ৬১৮টি, উচ্চ মাধ্যমিক পর্যায়ে কলেজ ৭৭টি ও ৩৮৮টি মাদরাসা রয়েছে।  

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিউল হক বলেন, প্রথমদিনে শিক্ষার্থীদের উপস্থিতি সন্তোনজনক। আশা করছি দিনে দিনে তা শতভাগ নিশ্চিত হবে।  

তিনি আরও জানান, প্রতিদিন দুই শিফটে চলবে বিদ্যালয়ের ক্লাস। এর মধ্যে প্রথম শিফট সকাল সাড়ে ৯টায় শুরু হয়ে চলবে দুপুর ১২টা ৫ মিনিট পর্যন্ত। দ্বিতীয় শিফট দুপুর সোয়া ১টা থেকে শুরু হয়ে চলবে বিকেল পৌনে ৪টা পর্যন্ত।

তবে বিদ্যালয় খেলার প্রথম দিনে পঞ্চম ও তৃতীয় শ্রেণির শিক্ষার্থীরা ক্লাসে ফিরেছেন। এভাবেই রুটিন অনুযায়ী চলবে চলতি মাসের প্রাথমিক শিক্ষা কার্যক্রম।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa