ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

‘ডেঙ্গু থেকে বাঁচতে শিক্ষার্থীরা যেন ফুলহাতা জামা পরে আসে’

ইউর্ভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
‘ডেঙ্গু থেকে বাঁচতে শিক্ষার্থীরা যেন ফুলহাতা জামা পরে আসে’

ঢাকা বিশ্ববিদ্যালয়: ডেঙ্গু থেকে বাঁচতে শিক্ষার্থীদের ফুলহাতা জামা ও পায়জামা পরে শিক্ষাপ্রতিষ্ঠানে আসার জন্য পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার (১২ সেপ্টেম্বর) রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে পরিদর্শনে এসে ডেঙ্গ পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে তিনি এ পরামর্শ দেন।

ইউনিফর্ম নিয়ে চাপ না দিতে আহ্বান জানিয়ে তিনি বলেন, বর্তমানে করোনার সঙ্গে ডেঙ্গুর সিজন চলছে। মশার কামড় ভয়াবহ। এসময় শিক্ষার্থীরা যেন ক্লাসে ফুলহাতা জামা ও ফুল প্যান্ট বা পায়জামা পরে আসেন। সেকারণে যদি ইউনিফর্ম পরা সম্ভব নাও হয় স্কুল কর্তৃপক্ষের কড়াকড়ি না করাই ভালো। কারণ আমাদের শিক্ষার্থীদের ডেঙ্গু থেকে বাঁচিয়ে রাখাটাও কর্তব্য।

বেতন ও ইউনিফর্ম নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, যে ফি গুলো অবশ্য প্রয়োজন সেগুলো নিতে পারবে। সেখানেও যদি কোনো শিক্ষার্থীর পরিবার করোনার কারণে বিপর্যস্ত হয় সেই শিক্ষাপ্রতিষ্ঠান তাকে যেন কিস্তিতে পরিশোধের জন্য বিবেচনা করে। সেজন্য এখনও আমাদের বিশেষ অনুরোধ থাকবে। কারণ এটা একটা মানবিক বিষয়। এটা বিশ্বব্যাপী একটা বিপর্যয় চলছে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান তার নিজের শিক্ষার্থীদের প্রতি অমানবিক হতে পারে না। একইসঙ্গে শিক্ষার্থীদের বেতনের উপরই নির্ভর করে শিক্ষকসহ কর্মচারীদের বেতন। কাজেই শিক্ষাপ্রতিষ্ঠানকে ফি কিছুটা হলেও আদায় করতে হবে। আবার আদায় করার সময় কোনো অমানবিক আচরণ করা না হয়। আমরা সবাই যৌক্তিক আচরণ করে একটা মানবিক জায়গায় পৌঁছাই।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa