ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

২০১ দিন পর ইবিতে সশরীরে চূড়ান্ত পরীক্ষা

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
২০১ দিন পর ইবিতে সশরীরে চূড়ান্ত পরীক্ষা পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

ইবি: করোনার প্রাদুর্ভাবে ২০১ দিন পর ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে অনার্স ও মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে।  

রোববার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ৪র্থ বর্ষের রিটেক পরীক্ষার মাধ্যমে শুরু হয় পরীক্ষা।

 

পরে বেলা ১০টা থেকে আরো ছয়টি বিভাগের অনার্স ও মাস্টার্সের পরীক্ষা শুরু হয়। আবাসিক হল বন্ধ রেখে বিভাগগুলো সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিচ্ছে। এর আগে প্রশাসনের নির্দেশে গত ২৫শে আগস্ট থেকে অনলাইনে চূড়ান্ত পরীক্ষা নেয় কিছু বিভাগ।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, 'সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনেই আমরা পরীক্ষা নিচ্ছি। শিক্ষার্থীদের মধ্যে ছয় ফুট দূরত্বে আসন বিন্যাস করেছি। আজকে এমএসসির মোট ৩৫ জন পরীক্ষা দিচ্ছে। তাদের দুটি কক্ষে বসানো হয়েছে। শিক্ষার্থীদের কক্ষে প্রবেশের আগে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

করোনার প্রাদুর্ভাবে গত বছরের ১৭ মার্চ বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ হয়ে যায়। পরবর্তীতে ২২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে হল বন্ধ রেখে বিভিন্ন বিভাগের স্থগিত পরীক্ষা ও অনার্স মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা সশরীরে নেওয়ার অনুমতি দেয় প্রশাসন। সে অনুযায়ী পরীক্ষাও চলতে থাকে। তবে গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী ড. দিপু মনির ঘোষণায় বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa