ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবিতে সশরীরে পরীক্ষা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২১
কুবিতে সশরীরে পরীক্ষা শুরু

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আটকে থাকা স্নাতকোত্তর এবং স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা সশরীরে শুরু হয়েছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের অনুষদগুলোতে স্নাতকোত্তর ও স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের তথ্যমতে, বৃহস্পতিবার দুই শিফটে ১১টি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে স্নাতকের চতুর্থ বর্ষের পাঁচটি এবং স্নাতকোত্তেরর ছয়টি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এছাড়া পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে অযথা আড্ডা ও গণজমায়েত না করার নির্দেশনা, বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা, ক্যাম্পাসে মাস্ক পরা বাধ্যতামূলকসহ বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নূরুল করিম চৌধুরী বলেন, আজ সকালের শিফটে ছয়টি চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সুন্দরভাবে পরীক্ষা কার্যক্রম চলছে।

জানা যায়, গত ২৯ আগস্ট অগ্রাধিকার ভিত্তিতে শুধু স্নাতকোত্তরের পরীক্ষা নেওয়ার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে শিক্ষার্থীদের দাবির মুখে ৩১ আগস্ট স্নাতকোত্তরের পাশাপাশি স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ারও সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।