ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

ভুয়া ফেসবুক পেজ ঢাবি উপ-উপাচার্যের নামে, জিডি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
ভুয়া ফেসবুক পেজ ঢাবি উপ-উপাচার্যের নামে, জিডি ড. মুহাম্মদ সামাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যয (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদের নাম ব্যবহার করে একটি ফেসবুক পেজ খোলা হয়েছে। বুধবার (৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ তথ্য জানায়।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর )শাহবাগ থানায় এ নিয়ে একটি জিডি করা হয়েছে।  

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদের নামে অসাধু চক্র একটি ফেসবুক পেজ খুলেছে। যার লিংক httpswww.facebook.compoetsamad অসাধু চক্রটি পরিকল্পিতভাবে এই ভুয়া পেজ থেকে উসকানিমূলক বক্তব্য, মিথ্যা তথ্য ও গুজব ছড়িয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ক্ষুণ্ন এবং শিক্ষক-শিক্ষার্থী ও জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতে পারে।  

এই ফেসবুক পেজের সঙ্গে সংশ্লিষ্টদের চিহ্নিত করে আইনি পদক্ষেপ গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষে এরই মধ্যে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছে (জিডি নম্বর ৪২৩, তারিখ ০৭ সেপ্টেম্বর ২০২১)। উক্ত পেজের বিষয়ে সকলকে সতর্ক ও সচেতন থাকার জন্য অনুরোধ জানানো হচ্ছে।

অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ-এর নিজস্ব কোনো ফেসবুক অ্যাকাউন্ট বা পেজ নেই।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
এসকেবি/এসআইএস  


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa