ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

বিশ্ববিদ্যালয় খোলার তারিখ এগোতে পারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
বিশ্ববিদ্যালয় খোলার তারিখ এগোতে পারে প্রতীকী ছবি

ঢাকা: করোনা সংক্রমণ কমে যাওয়ায় উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ ঘোষণার পর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে আবারও বসে সিদ্ধান্ত জানানো হবে।   

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে রোববার (০৫ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে একথা জানান শিক্ষামন্ত্রী।

সম্প্রতি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক করে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, অক্টোবরের মাঝামাঝি বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়া শুরু করা হবে।

তবে আগামী ১২ সেপ্টেম্বর থেকে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত এবং বিশ্ববিদ্যালয়গুলোর দাবির পরিপ্রেক্ষিতে আগেই খোলার কথা চিন্তা করা হচ্ছে।

আন্তঃমন্ত্রণালয় সভা শেষে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমরা উপার্যদের সঙ্গে সভা করেছিলাম। সেখানে সিদ্ধান্ত হয়েছিল শিক্ষার্থীদের টিকা দেওয়া শেষ করে খুলে দেওয়ার।  

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অন্তত এক ডোজ করে টিকা দিয়ে এক সপ্তাহ সময় নিয়ে অক্টোবরের মাঝামাঝি খোলার কথা ছিল। এখন যে পরিস্থিতি (সংক্রমণের হার কমে যাওয়া) তাতে আবারও উপাচার্যদের সঙ্গে মিটিং করব। অক্টোবরের আগেই প্রস্তুত থাকলে সিদ্ধান্ত তারা নেবেন। কারণ, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, অ্যাকাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নিয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১ 
এমআইএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।