ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

‘ইউজিসির সঙ্গে বসে রাবি ভিসির অভিযোগের বিষয়ে পদক্ষেপ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মে ২৬, ২০২১
‘ইউজিসির সঙ্গে বসে রাবি ভিসির অভিযোগের বিষয়ে পদক্ষেপ’

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিদায়ী উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের নিয়োগ কেলেঙ্কারি নিয়ে তদন্ত প্রতিবেদন জমা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেছেন, বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সঙ্গে বসে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বুধবার (২৬ মে) এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিষয়ে আমরা কতগুলো সুনির্দিষ্ট অভিযোগের বিষয়ে একটি তদন্ত টিম করেছিলাম, তারা তদন্ত করেছেন এবং রিপোর্ট দিয়েছেন। আমরা ইউজিসিকে নিয়ে সেই রিপোর্ট পর্যালোচনা করে দেখবো।

তিনি বলেন, আমরা এরই মধ্যে যে ভিত্তিতে তদন্ত করতে দিয়েছিলাম, তা রিভিউ করছি আবার। পুরো বিষয়টি নিয়ে ইউজিসির সঙ্গে বসবো। তারপর এ বিষয়ে জানাতে পারবো।

সব ধরনের নিয়োগ কার্যক্রম স্থগিত রাখা হলেও বিদায়ী উপাচার্য তার শেষ কর্মদিবস ৬ মে মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা করে বিভিন্ন পদে অবৈধ ও বিধিবহির্ভূতভাবে জনবল নিয়োগ দেওয়ায় ওই দিনই ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীরকে আহ্বায়ক করে চার সদস্যের কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটি গত ২৩ মে শিক্ষা মন্ত্রণালয়ের সুপারিশসহ তাদের প্রতিবেদন দাখিল করেছে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মে ২৬, ২০২১
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।