ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সশরীরে জুনের শেষে পরীক্ষা নেবে জবি

জবি করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মে ২৪, ২০২১
সশরীরে জুনের শেষে পরীক্ষা নেবে জবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জুনের শেষ দিকে সশরীরে পরীক্ষা নেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি। সরকারের কাছে অনুমতি চাওয়া সাপেক্ষে চূড়ান্তভাবে ১৫ জুনের মধ্যে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে।

সোমবার (২৪ মে) বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক কামালউদ্দিন আহমদ বলেন, শিক্ষার্থীদের প্রায় দেড় বছর সময় নষ্ট হয়েছে। তা ফিরিয়ে দেওয়া সম্ভব না। তবে আমরা চাইবো দ্রুত সময়ে এবং সশরীরে শিক্ষার্থীদের আগামী জুনের শেষে বিশ্ববিদ্যালয়ের ক্লাস রুমে বসিয়ে পরীক্ষা নিতে।  এক্ষেত্রে অবশ্যই সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

একাধিক ডিনের সঙ্গে কথা বলে জানা যায়, বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া ও পরীক্ষা সংক্রান্ত বিষয়ে কি করা যায় সেসব বিষয়ে কথা বলার জন্য সোমবার মিটিং হয়। মিটিংয়ে প্রাথমিক একটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে বিভাগীয় চেয়ারম্যানদের থেকে পরামর্শ নেওয়া হবে। সিদ্ধান্ত অনুযায়ী ৩০ মের পর সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ বাড়ালে আমরা ৭ জুনের মধ্যে বিভাগীয় চেয়ারম্যানদের সঙ্গে মিটিং করবো। মিটিংয়ের পর আগামী ১৫ জুনের মধ্যে সরকার/মন্ত্রণালয়ের কাছে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার অনুমতি চেয়ে আবেদন করবো।

উল্লেখ্য, গত বছরের ২০ ডিসেম্বর থেকে করোনায় আটকে থাকা অনার্স ও মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, মে ২৪, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ

welcome-ad