ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে বগুড়ায় মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, মে ২৪, ২০২১
শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে বগুড়ায় মানববন্ধন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে বগুড়ায় মানববন্ধন

বগুড়া: শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আর না বাড়িয়ে দ্রুত একাডেমিক কার্যক্রম চালুর দাবিতে বগুড়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ মে) দুপুর সাড়ে ১২টার দিকে শহরের জিরো পয়েন্ট সাতমাথায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বগুড়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপি এ কমসূচিতে অংশ নেন।

মানববন্ধনে বগুড়া সরকারি আজিজুল হক কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাকিব প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সব শিক্ষার্থীদের টিকার ব্যবস্থা করে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে তাদের ভবিষ্যৎ বাঁচাতে হবে। এভাবে বন্ধ থাকায় তারা বিরাট সেশনজটে পড়ে যাচ্ছেন।

স্বাস্থ্যবিধি মেনে সবকিছু চললেও শিক্ষা প্রতিষ্ঠান খুলে না দেওয়ায় শিক্ষামন্ত্রীর সমালোচনা করে বক্তারা বলেন, তার কাজ শুধু ছুটি বাড়ানো আর অটো প্রমোশন দেওয়ার মধ্যেই সীমাবদ্ধ আছে। আর অনলাইনে ক্লাসের নামে সারাদেশে দারুণভাবে বৈষম্য সৃষ্টি করা হয়েছে।  

কোভিডের দোহাই দিয়ে আর সাধারণ ছুটি না বাড়িয়ে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে নিয়মিত একাডেমিক কার্যক্রম চালু করার দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ২৪, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।