ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

উপাধ্যক্ষের যোগদান নিয়ে বিএম কলেজে উত্তেজনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মে ২৩, ২০২১
উপাধ্যক্ষের যোগদান নিয়ে বিএম কলেজে উত্তেজনা

বরিশাল: উপাধ্যক্ষ এএস কাইউম উদ্দিন আহম্মেদের যোগদান নিয়ে বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ক্যাম্পাসে উত্তেজনার সৃষ্টি হয়েছে।  

উপাধাক্ষ্য হিসেবে এই শিক্ষকের যোগদানের খবরে রোববার (২৩ মে) সকাল থেকে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থী দাবি করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়।

এছাড়া ক্যাম্পাসের বাইরের সড়কে মোটরসাইকেলযোগে বহিরাগতদের আনাগোনাও লক্ষ্য করা যায়।

এদিকে উপাধ্যক্ষ পদে পদায়ন পাওয়া এএস কাইউম উদ্দিনের দাবি স্বার্থন্বেশী শিক্ষক মহল তাকে যোগদানে বাধা দিচ্ছেন, দেওয়া হয়েছে ফোনে হুমকিও।

তিনি সাংবাদিকদের বলেন, স্বার্থান্বেশী একটি মহল স্বার্থান্বেশী শিক্ষকদের দ্বারা আমার যোগদান ঠেকাতে চাচ্ছে। আমি যোগদান করতে চেয়েছি তবে, অপরিচিত নম্বর থেকে কল দিয়ে আমাকে হুমকি দেওয়া হচ্ছে। আজকের দিনটি আমি পর্যবেক্ষণ করে পরবর্তীতে কি করবো সেই বিষয়ে সিদ্ধান্ত নেবো।

এদিকে সকাল প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা জানান, এএস কাইউম উদ্দিন আহম্মেদ ব্রজমোহন কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন ইতোমধ্যে। বিগত সময় ধরেই তিনি কলেজের নানান ধরনের বিতর্কিত ঘটনার সঙ্গে যেমন জড়িত ছিলেন, তেমনি বিভিন্ন দুর্নীতির সঙ্গেও জড়িত থাকায় তার নাম বার বার সামনে এসেছে। তাই এ ধরনের কাউকে উপাধাক্ষ্য হিসেবে চাচ্ছে না সাধারণ শিক্ষার্থীরা। এর ফলে প্রশাসনিক ভবনে গিয়ে কলেজ অধ্যক্ষকে বিষয়টি অবহিত করেন তারা।

এ বিষয়ে ব্রজমোহন কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া বলেন, সকাল থেকে কিছু ছেলেরা প্রশাসনিক ভবনের সামনে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছে। তারা লিখিতভাবে আমাকে কিছু জানায়নি। তবে শুনেছি উপাধ্যক্ষ পদে পদায়নপ্রাপ্ত এএস কাইউম উদ্দিন যাতে যোগদান করতে না পারে তার জন্য তারা সেখানে অবস্থান নিয়েছে। আমরা শিক্ষার্থীদের সঙ্গে বলেছি। তাছাড়া কাইউম সাহেবের সঙ্গেও কথা হয়েছে। তিনি যোগদান করতে এলে আমার দায়িত্ব অনুযায়ী যোগদান গ্রহণ করবো।

বিএম কলেজে ছাত্রলীগের একাংশকে প্রধান্য দেওয়ায় অপর বৃহৎ অংশের সঙ্গে এএস কাইউম উদ্দিনের বিরোধ ছিলো দীর্ঘদিনের, এছাড়া ছাত্রলীগকে ব্যবহার করে কলেজে এককভাবে ক্ষমতার অপব্যবহার করায় বর্তমান শিক্ষক পরিষদের নেতাদের সঙ্গেও দ্বন্দ রয়েছে তার।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মে ২৩, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।