ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির ভর্তি পরীক্ষার নতুন তারিখ ১৬ আগস্ট

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, মে ২০, ২০২১
রাবির ভর্তি পরীক্ষার নতুন তারিখ ১৬ আগস্ট রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। আগামী ১৬ আগস্ট থেকে এই পরীক্ষা শুরু হবে।

বৃহস্পতিবার (২০ মে) শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে রুটিন দায়িত্বে থাকা উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা উপ-কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।  

সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১৬ আগস্ট ‘সি’ (বিজ্ঞান) ইউনিট, ১৭ আগস্ট ‘এ’ (মানবিক) ইউনিট ও ১৮ আগস্ট ‘বি’ (ব্যবসায় শিক্ষা) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২টা থেকে ১টা ও বিকেল ৩ থেকে ৪টা পর্যন্ত ৩ শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবারের ভর্তি পরীক্ষায় প্রতি ইউনিটে সর্বোচ্চ ৪৫ হাজার করে মোট ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন। এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে পাঁচটি ভুল উত্তরের জন্য এক নম্বর কাটা যাবে। পরীক্ষায় ন্যূনতম পাস নম্বর হবে ৪০।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) দেখা যাবে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, মে ২০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।