ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রীর প্রণোদনা পেলেন রাঙামাটির ১৮ শিক্ষক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, মে ১৯, ২০২১
প্রধানমন্ত্রীর প্রণোদনা পেলেন রাঙামাটির ১৮ শিক্ষক

রাঙামাটি: বিশ্বব্যাপী করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে চার লাখ ৫০ হাজার টাকা প্রণোদনা পেলেন রাঙামাটির ১৮ জন দারুল আরকাম শিক্ষক।

বুধবার (১৯ মে) সকাল ১১টায় ইসলামিক ফাউন্ডেশন রাঙামাটি শাখার নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে ১৮ জন শিক্ষকের হাতে জনপ্রতি ২৫ হাজার টাকার চেক তুলে দেন উপ-পরিচালক মো. ইকবাল বাহার চৌধুরী।

এসময় ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মো. আলী আহসান ভুঁইয়া, দারুল আরকাম শিক্ষক সমিতির সভাপতি মাওলানা বেলাল হোসাইন, সাধারণ সম্পাদক মেহেদী ইমাম, সাংগঠনিক হাফেজ মাওলানা রাশেদুল ইসলাম ও ফাউন্ডেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা যায়, ২০১৮ সালে দেশের প্রতিটি উপজেলায় প্রতিষ্ঠিত দু’টি করে দারুল আরকাম ইবতেদায়ি মাদরাসা প্রকল্পটির মেয়াদ শেষ হয় ২০১৯ সালের ডিসেম্বরে। এরপর থেকে অদ্যাবধি চালু হয়নি দেশের এ আধুনিক শিক্ষা ব্যবস্থা।

সূত্রটি আরও জানায়, বিশ্বব্যাপী বিদ্যমান করোনা পরিস্থিতিতে অসহায় হয়ে পড়ায় এসব প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হয়। সারাদেশে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে সাত কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

শিক্ষকদের প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট সবার জন্য দোয়া করার অনুরোধ জানিয়ে এ বিষয়ে ইকবাল বাহার চৌধুরী বলেন, চলমান করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনা হিসেবে দারুল আরকাম শিক্ষকদের অর্থ সহায়তা দেওয়া হয়েছে।  

প্রকল্প চালু হওয়ার ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, প্রকল্প অনুমোদনের ব্যাপারে প্রক্রিয়া চলছে। আশা করি, দ্রুত এ প্রকল্প চালু হবে।

এসময় দারুল আরকাম শিক্ষক সমিতির সহ-সভাপতি হাফেজ মাওলানা সেকেন্দার প্রধানমন্ত্রী, দেশ ও জাতির জন্য এবং ইসলামিক ফাউন্ডেশন সংশ্লিষ্ট সবার কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করেন।

২০১৭ সালে প্রধানমন্ত্রী সারাদেশে ১০১০টি দারুল আরকাম ইবতেদায়ি মাদরাসা প্রতিষ্ঠা করান। এসব মাদরাসায় কওমি (তাকমিল) ১০১০ জন ও আলিয়া পড়ুয়া ১০১০ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়। প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার পর থেকে নতুন করে আর চালু হয়নি মাদরাসাগুলো। এদিকে প্রকল্প চালু হওয়া নিয়ে সংশয়ে দিনাতিপাত করছেন শিক্ষকরা। প্রধানমন্ত্রীর প্রতিষ্ঠিত এসব প্রতিষ্ঠানের লাখো শিক্ষার্থীর ভবিষ্যৎ ও প্রকল্প পুনঃঅনুমোদন এখন সময়ের দাবি বলে জানান শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, মে ১৯, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।