ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে ফের মর্টার শেল ও রকেট লঞ্চার উদ্ধার

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
রাবিতে ফের মর্টার শেল ও রকেট লঞ্চার উদ্ধার

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহা হলের পাশে একটি পুকুর থেকে দুটি মর্টার শেল ও একটি রকেট লঞ্চার উদ্ধার করেছে পুলিশ।  

শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরে মো. জুয়েল নামে বিশ্ববিদ্যালয়ের এক কর্মচারী লাকড়ি কুড়াতে এসে রকেট লঞ্চারটি দেখতে পান।

তিনি পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আরও দুটি মর্টার শেল উদ্ধার করে।

এর আগে, গত ২৭ এপ্রিল পার্শ্ববর্তী পুকুর থেকে একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করে পুলিশ। পরের দিন সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয় দল মর্টারশেলটি বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে। যে স্থান থেকে উদ্ধার করা হয়েছে তার পাশেই একাত্তরে পাকিস্তানি বাহিনীর ক্যাম্প ছিলো। এগুলো যুদ্ধের সময়কার বলে ধারণা করা হচ্ছে।

মর্টারশেল ও লাঞ্চার উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে মতিহার থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইমরান হোসাইন বাংলানিউজকে বলেন, উদ্ধারকৃত মর্টারশেল ও রকেট লঞ্চার বদ্ধভূমি এলাকার পুলিশ বক্সের পাশে ঘিরে রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, লঞ্চার ও মর্টারশেলটি যে স্থান থেকে উদ্ধার করা হয়েছে তার পাশেই পাকিস্তানি বাহিনীর ক্যাম্প ছিল। এগুলো যুদ্ধের সময়কার বলে আমরা ধারণা করছি। সম্প্রতি হলের পূর্বপাশে পুকুর খননের কাজ শুরু হয়েছে। খনন করা পুকুর থেকে মর্টারশেল ও রকেট লঞ্চারটি উদ্ধার করা হয়।  

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।