ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির পুকুরের মাটি নিয়ে যাওয়া ট্রাক্টরের চাপায় যুবক নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
রাবির পুকুরের মাটি নিয়ে যাওয়া ট্রাক্টরের চাপায় যুবক নিহত ...

রাজশাহী: মাটিবোঝাই ট্রাক্টরের চাপায় মিরাজ হোসেন (২৬) নামের এক যুবক নিহত হয়েছেন।  

সোমবার (২৬ এপ্রিল) ভোরে রাজশাহী মহানগরীর চৌদ্দপাই এলাকায় রাতের আঁধারে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মাটি বোঝাই করে নিয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

নিহত মিরাজ হোসেন মহানগরীর উপকণ্ঠে থাকা কাটাখালী থানাধীন কিসমত কুখন্ডীর দুলাল হোসেনের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয় পুকুর খনন প্রকল্পে গাড়ির হিসাব সংরক্ষণের দায়িত্বে ছিলেন।

স্থানীয়রা জানায়, পুকুর থেকে খনন করা মাটি নিয়ে যাওয়ার সময় রাস্তার গর্তে চাকা পড়ে ট্রাক্টরটি উল্টে যায়। এসময় মিরাজ ট্রাক্টরের নিচে চাপা পড়েন। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছিদ্দিকুর রহমান বলেন, চালক পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। নিহতের মরদেহ বর্তমানে পুলিশের হেফাজতে রয়েছে। ময়নাতদন্তের জন্য তা রাজশাহী মেডিক্যাল কলেজের মর্গে পাঠানো হবে। এ ঘটনায় থানায় মামলা হবে।

এদিকে, গত মার্চ মাসে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের পূর্বপাশের প্রায় ১০ বিঘা জমিতে পুকুর তৈরির জন্য টেন্ডার হয়। বিশ্ববিদ্যালয়-সংলগ্ন বুধপাড়া এলাকার মাসুদ রানা দরপত্রে সর্বোচ্চ দর দিয়ে চার বছরের জন্য পুকুরটির ইজারা পান।

কৃষি প্রকল্প সূত্রে জানা গেছে, দরপত্রের শর্ত অনুযায়ী খননের পর পুকুরের পাড় বাঁধাই করে অতিরিক্ত মাটি পাশেই রাখতে হবে। তবে নিয়মবহির্ভূতভাবে প্রতিনিয়ত মাটি নিয়ে যাচ্ছিলেন ইজারাদার। সোমবার ভোরে সেই মাটি নিয়ে ফেরার পথেই ট্রাক্টর দুর্ঘটনায় মিরাজের মৃত্যু হয়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও কৃষি প্রকল্পের উপদেষ্টা কমিটির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা এবং প্রকল্পের ইজারাদার মাসুদ রানার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের ফোন বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
এসএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।