ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

শিক্ষা

ভর্তি পরীক্ষায় আগের জিপিএ বহালের দাবিত মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
ভর্তি পরীক্ষায় আগের জিপিএ বহালের দাবিত মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আসন্ন সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় আগের জিপিএ বহালের দাবিতে মানববন্ধন করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

রোববার (২৮ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজুভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) একই দাবিত সংবাদ সম্মেলন করেন তারা।

মানববন্ধনে চট্টগ্রাম সরকারি সিটি কলেজের শিক্ষার্থী শাহাদাত হোসেন বলেন, আমাদের অনিচ্ছা সত্বেও শিক্ষা মন্ত্রণালয় আমাদের অটো পাস দিয়েছে। আমরা এটি চাইনি। আমরা চেয়েছি পরীক্ষা দিয়ে যোগ্যতা যাচাই করতে। কিন্তু বিশ্বব্যাপী করোনা পরিস্থিতিতে আমাদের যোগ্যতা প্রমাণের সম্ভব হয়নি। দেশের বৃহৎ স্বার্থে শিক্ষা মন্ত্রণালয় যেভাবে আমাদের বলেছেন সেভাবে মেনে নিয়েছি। শিক্ষামন্ত্রী আমাদের আশ্বস্ত করেছিলেন এসএসসি পরীক্ষা তোমাদের যাচাই করা না হলেও অবশ্যই তোমাদের বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা যাচাই করা হবে। এ আশায় আমরা চার মাস রাতদিন পড়াশোনা করেছি।

ভর্তিচ্ছু এ শিক্ষার্থী আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের অনেক বিশ্ববিদ্যালয়ে জিপিএ বাড়ানো হয়েছে যা অনৈতিক সিদ্ধান্ত। যেখান থেকে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী, সঠিক নেতৃত্ব আসে, সব অন্যায় অবিচারের প্রতিবাদ করা হয়। সেখানেই অন্যায় করা হচ্ছে। আমরা এ অন্যায়ের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় আগের জিপিএ পূর্ণবহাল রাখা হোক। আমাদের ভর্তি পরীক্ষায় বসিয়ে আমাদের যোগ্যতা প্রমাণের সুযোগ দেওয়া হোক।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa