ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

স্থগিত পরীক্ষার বিষয়ে ৭ দিনের মধ্যে সিদ্ধান্ত: রাবি উপাচার্য

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
স্থগিত পরীক্ষার বিষয়ে ৭ দিনের মধ্যে সিদ্ধান্ত: রাবি উপাচার্য শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি। ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেছেন, বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা গ্রহণের বিষয়ে আগামী সাত দিনের মধ্যে একটা সিদ্ধান্ত আসবে।  

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে এসে এমন আশ্বাস দেন উপাচার্য।

এর আগে দুপুর ২টার দিকে উপাচার্য বাসভবনের সামনে স্থগিত পরীক্ষাগুলো পুনরায় নেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছিলেন শিক্ষার্থীরা।

এসময় অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, শিক্ষামন্ত্রণালয় থেকে পরীক্ষা বন্ধের নির্দেশনা না দিলে আমরা পরীক্ষা নিয়ে নিতাম। সরকারের একটা সিদ্ধান্ত যখন আসে তখন সেটা সবাইকে মানতে হয়। প্রত্যেক শিক্ষক-শিক্ষার্থীর ভ্যাকসিনেশন নিশ্চিত করে ক্যাম্পাস খোলার কথা ভাবছে সরকার। প্রথমে জীবনকে গুরুত্ব দিতে হবে। তারপর তোমাদের পড়াশোনা ও চাকরি। সুতরাং দিন সাতেক অপেক্ষা করো। এর মধ্যেই একটা সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পরীক্ষা শুরু হলে তো যার যার হলেই থাকতে পারবে। তখন কোনো সমস্যা হবে না। করোনাকালীন হলের ভাড়া মওকুফ করে দেওয়ার ব্যাপারেও আমরা ভাবছি।

করোনা পরিস্থিতিতে আটকে যাওয়া বিভিন্ন বর্ষের পরীক্ষাসমূহ গত ২ জানুয়ারি থেকে নেওয়ার নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলে বিভিন্ন বিভাগে পরীক্ষা নেওয়া শুরু হয়। হঠাৎ করে গত ২২ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুসারে বিশ্ববিদ্যালয়ের চলমান সব পরীক্ষা স্থগিতের নির্দেশনা আসে। এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে ২৫ ফেব্রুয়ারি থেকে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।