ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

শিক্ষা

সাত কলেজের পরীক্ষা চলবে: শিক্ষা মন্ত্রণালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
সাত কলেজের পরীক্ষা চলবে: শিক্ষা মন্ত্রণালয় ছবি: জিএম মুজিবুর

ঢাকা: শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের চলমান পরীক্ষা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের অধ্যক্ষদের এক ভার্চ্যুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের এ তথ্য জানান।

তিনি জানান, অধিভুক্ত সাতটি সরকারি কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষা শর্তসাপেক্ষে অনুষ্ঠিত হবে। শর্তগুলো হলো- পরীক্ষা চলাকালীন হোস্টেল খোলা হবে না এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

করোনাকালীন উচ্চশিক্ষার বিভিন্ন বিষয় নিয়ে গত ২২ ফেব্রুয়ারি অনলাইনে জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জানান, ঈদ-উল-ফিতরের পর ২৪ মে থেকে দেশের সব বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। আর আবাসিক হলগুলো এক সপ্তাহ আগে অর্থাৎ, ১৭ মে খুলে দেওয়া হবে।

শিক্ষামন্ত্রীর ঘোষণার পর সাত কলেজের পরীক্ষাও স্থগিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়।

সাত কলেজের শিক্ষার্থীরা পরীক্ষা চালিয়ে যাওয়া এবং হোস্টেল খুলে দেওয়ার জন্য গত কয়েকদিন ধরে আন্দোলন চালিয়ে আসছেন। বুধবারও তারা রাজধানীর নীলক্ষেতে অবরোধ করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যেই শিক্ষামন্ত্রী জরুরি বৈঠক ডেকে পরীক্ষা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত দেন।

এদিকে, পরীক্ষা নেওয়ার ঘোষণায় শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করে আন্দোলন স্থগিত করে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa