ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অধ্যাপক কাশীনাথ রায় স্মরণীয় হয়ে থাকবেন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
অধ্যাপক কাশীনাথ রায় স্মরণীয় হয়ে থাকবেন অধ্যাপক কাশীনাথ রায়

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক কাশীনাথ রায়-এর মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

রোববার (১৭ জানুয়ারি) এক শোকবাণীতে উপাচার্য বলেন, অধ্যাপক কাশীনাথ রায় ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের একজন স্বনামধন্য অধ্যাপক ও গবেষক।

তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী, সদালাপী ও সজ্জন চরিত্রের অধিকারী। তাঁর চলন, বলন ও কথনে অসাধারণ পান্ডিত্যের ছাপ ছিল। সাহিত্যের দর্শন চর্চায় তিনি ছিলেন নিবেদিতপ্রাণ।  

ইংরেজি সাহিত্যের চর্চা, প্রসার ও গবেষণায় অসামান্য অবদানের জন্য গুণী এই অধ্যাপক স্মরণীয় হয়ে থাকবেন, উল্লেখ করেন উপাচার্য।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অধ্যাপক কাশীনাথ রায় ১৭ জানুয়ারি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
এসকেবি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad