ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সীমিত আকারে রাঙামাটিতে বই বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
সীমিত আকারে রাঙামাটিতে বই বিতরণ

রাঙামাটি: সারাদেশের ন্যায় করোনার মহামারি ঠেকাতে পার্বত্য জেলা রাঙামাটির কিছু কিছু স্কুলে সীমিত আকারে বই বিতরণ করা হয়েছে।  

শুক্রবার (১ জানুয়ারি) সকাল থেকে জেলার স্কুলগুলোতে শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে বই দেওয়া হয়।

মূলত করোনার মহামারি ঠেকাতে এইবার সারাদেশের ন্যায় পাহাড়ি জেলা রাঙামাটিতে বই উৎসব পালন করা হচ্ছে না।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন, রাঙামাটিতে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা ৯৬ হাজার ১২৫ জন। শিক্ষার্থীদের জন্য বইয়ের চাহিদা ছিলো ৩ লাখ ৯৪ হাজার ২২০টি। এছাড়াও ক্ষুদ্র নৃ-গোষ্ঠি (চাকমা, মারমা, ত্রিপুরা, তঞ্চঙ্গ্যা) শিক্ষার্থীর সংখ্যা ২৭ হাজার ৫৯১ জন। এসব শিক্ষার্থীদের জন্য তাদের মাতৃভাষার বইয়ের চাহিদা ছিলো- ৬২ হাজার ৩৯১টি।

তিনি আরও বলেন, চাহিদা অনুযায়ী সবগুলো বই সরকারের পক্ষ থেকে দেওয়া হয়েছে। করোনার মহামারি ঠেকাতে কয়েক ধাপে পুরো জেলা জুড়ে শিক্ষার্থীদের অভিভাবকদের কাছে এসব বই দেওয়া হবে। তবে করোনার জন্য এবারের বই উৎসবের কোনো আনুষ্ঠানিকতা পালন করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।