ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সোনার বাংলা বিনির্মাণে দেশ এগিয়ে যাচ্ছে: ঢাবি ভিসি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
সোনার বাংলা বিনির্মাণে দেশ এগিয়ে যাচ্ছে: ঢাবি ভিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিজয়ের মাস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। একইসঙ্গে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধের সব শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

সোমবার (৩০ নভেম্বর) এক বাণীতে উপাচার্য বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রাম ও ৩০ লাখ শহীদের রক্ত, দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ রাষ্ট্রের জন্ম হয়।  

‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবের সুযোগ্য কন্যা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে চিহ্নিত। উন্নয়নের এই রোল মডেলকে আরও শক্তিশালী, জ্ঞাননির্ভর, মূল্যবোধসম্পন্ন ও অন্তর্ভুক্তিমূলক করার প্রয়াসে সরকারের সঙ্গে কাজ করে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

উপাচার্য আরও বলেন, প্রতিবছর বিজয়ের মাসের প্রথম দিনে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার বিজয় র্যা লিসহ নানাবিধ কর্মসূচি পালন করে। এবছর বৈশ্বিক করোনা মহামারির কারণে এসব কর্মসূচি পালন করা সম্ভব হচ্ছে না।  

মহান বিজয়ের মাসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সবার অনাবিল সুখ, শান্তি, আনন্দ, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ৩০,২০২০
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।