ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিএম কলেজের অধ্যক্ষ হলেন জিয়াউল হক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
বিএম কলেজের অধ্যক্ষ হলেন জিয়াউল হক

বরিশাল: বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ পেয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক।  

মঙ্গলবার (২৪ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ রাষ্ট্রপতির আদেশক্রমে এ প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, পিআরএল গমনের সুবিধার্থে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের এ কর্মকর্তাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নামের পাশে বর্নিত পদ ও কর্মস্থলে পদায়ন করা হয়েছে।

মু. জিয়াউল হক ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ছিলেন। এর আগে তিনি বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডেরও চেয়ারম্যান ছিলেন অধ্যাপক জিয়াউল হক। পাশাপাশি দীর্ঘদিন কর্মরত ছিলেন সরকারি ব্রজমোহন কলেজের অর্থনীতি বিভাগে।

বিএম কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আলামিন সরোয়ার বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার বিএম কলেজের অধ্যক্ষ পদে যোগদান করবেন মু. জিয়াউল হক স্যার।

প্রসঙ্গত, পাঁচ মাস পর নতুন অধ্যক্ষ পেয়েছে সরকারি ব্রজমোহন কলেজ। অধ্যাপক মু. জিয়াউল হক এ কলেজের ৬৬তম অধ্যক্ষ। এর আগে টানা ২৯ মাস অর্থাৎ চলতি বছরের মে মাস পর্যন্ত কলেজের অধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেন শফিকুর রহমান সিকদার। ২৯ মে তিনি ৬৫তম অধ্যক্ষ হিসেবে বিএম কলেজ থেকে অবসর নেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।