ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফল প্রকাশের দাবিতে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফল প্রকাশের দাবিতে মানববন্ধন ফল প্রকাশের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

রাজশাহী: আগামী এক মাসের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত পরীক্ষার ফল প্রকাশসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে রাজশাহী মহানগরের সাহেববাজার জিরো পয়েন্টে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে রাজশাহী বিভাগের শিক্ষার্থীরা এ মানববন্ধন করেন।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো- অনুষ্ঠিত ৫টি পরীক্ষার খাতা মূল্যায়ন করতে হবে এবং ইনকোর্সের মাধ্যমে স্থগিত পরীক্ষা সমূহের ফল প্রকাশ করতে হবে, প্রাথমিক শিক্ষক নিয়োগ ও স্নাতক পাসের সব চাকরিতে আবেদন করার সুযোগ দিতে হবে, মৌখিক ও বিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরীক্ষার ক্ষেত্রেও বিশেষ গড় পদ্ধতি অনুসরণ করতে হবে, কোনো শিক্ষার্থীর ফল খারাপ হলে পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় পরীক্ষা দেওয়ার সুযোগ দিতে হবে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনেকেই বিভিন্ন বর্ষে পরীক্ষা দিয়েও দীর্ঘদিন ধরে ফল প্রকাশের জন্য অপেক্ষা করছেন। ফল প্রকাশিত না হওয়ায় চাকরির আবেদন করতে পারছেন না তারা। এছাড়াও মাস্টার্সেও ভর্তি হতে পারছেন না অনেকেই। এতে করে শিক্ষাজীবন যেমন থেমে আছে, তেমনি চাকরির বয়স শেষ হতে যাচ্ছে শিক্ষার্থীদের। ফলে বিপাকে পড়েছেন লাখ লাখ শিক্ষার্থী।

মানববন্ধনে বক্তব্য রাখেন- রাজশাহী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলাম, ইশরাত জাহান, বাগমারার ভবানীগঞ্জ কলেজের শিক্ষার্থী মুক্তিরানী, নাটোর এনএস কলেজের শিক্ষার্থী আলমগীর হোসেন, শিক্ষার্থী মাসুদ আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।