ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পঞ্চগড়ে এনডিএফ বিডি বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
পঞ্চগড়ে এনডিএফ বিডি বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত

পঞ্চগড়: ‘মেধা বিকাশের অঙ্গিকার, বিতর্ক প্রধান হাতিয়ার’ এ স্লোগানে পঞ্চগড়ে অনুষ্ঠিত হলো এনডিএফ-বিডি বিতর্ক কর্মশালা-২০২০। 

ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের (এনডিএফ বিডি) আয়োজনে ও অগ্নিশিখা ডিবেটিং সোসাইটি পঞ্চগড়ের সহযোগিতায় শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে জেলা শিল্পকলা একাডেমি হল রুমে জেলার বিতার্কিকদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।  

এনডিএফ বিডি’র সভাপতি আহসান শাহরীয়ার সোহাগের সঞ্চলনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোবায়ের ইসলাম বাদল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুল হক।

 

বিতর্ক কর্মশালায় বিতার্কীদের মধ্যে প্রশিক্ষণ দেন প্রধান প্রশিক্ষক বেগম রোকেয়া কলেজের সহকারি অধ্যাপক লায়ন আজাহারুল ইসলাম দুলাল ও ডিবেটিং সোসাইটি অব এইচএসটিউ’র ডিবেটার আশরাফুল ইসলাম রনি। কর্মশালায় সনাতন ও বারোয়ারি বিষয়ের ওপর ধারণা প্রধান করা হয়।  

এসময় সাংস্কৃতিক মানবধিকার ও পরিবেশবাদী কর্মী অ্যাডভোকেট জিল্লুর রহমান সিদ্দিকী, সাংস্কৃতিক মানবধিকার ও পরিবেশবাদী কর্মী অ্যাডভোকেট একেএম আনোয়ারুল ইসলাম খায়েরসহ বিতর্ক প্রেমীরা উপস্থিত ছিলেন।  

কর্মশালায় জেলার চারটি শিক্ষা প্রতিষ্ঠানের আড়াইশ শিক্ষার্থী অংশ নেন। অনুষ্ঠান শেষে বিতার্কিকদের মধ্যে পুরস্কার ও সনদ দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।