ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষিত জনগোষ্ঠী ছাড়া দারিদ্র্যমুক্তি সম্ভব নয়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
শিক্ষিত জনগোষ্ঠী ছাড়া দারিদ্র্যমুক্তি সম্ভব নয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

ঢাকা: শিক্ষিত জনগোষ্ঠী ছাড়া কোনো দেশ দারিদ্র্যমুক্ত হতে পারে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশের পর বক্তৃতায় এ মন্তব্য করেন। এর আগে পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রীর হাতে হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে আমাদের শিক্ষিত জনগোষ্ঠী দরকার। শিক্ষিত জনগোষ্ঠী ছাড়া কোনো দেশ দারিদ্র্যমুক্ত হতে পারবে না।

তিনি বলেন, শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রযুক্তির যুগে বিশ্ব খুব কাছের হয়ে গেছে। মানুষও বেশ তাড়াতাড়ি তা গ্রহণ করতে পারছে এবং শিখতে পারছে।

অর্থনৈতিকভাবে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই, বাংলাদেশকে যেন হাত পেতে চলতে না হয়। সে লক্ষ্যেই আমরা কাজ করছি।

শিক্ষার্থীদের মধ্যে যাদের ফলাফল ভালো হয়েছে, তাদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী যাদের ফল ভালো হয়নি, তাদের পরবর্তীতে আরও ভালো করার জন্য পড়াশোনায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
এমএ/এইচএ/

** বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।