ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যশোরে প্রাথমিক সমাপনীতে পাসের হার ৯৯.৫৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
যশোরে প্রাথমিক সমাপনীতে পাসের হার ৯৯.৫৪

যশোর: যশোরে প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৯৯.৫৪ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

গত বছর যশোর জেলায় পাসের হার ছিল ৯৮.০৩ শতাংশ।

এ বছর প্রকাশিত ফলাফলে ছেলেদের তুলনায় মেয়েদের পাসের হার বেশি। এ জেলায় মেয়েদের পাসের হার ৯৯ দশমিক ৫৯ শতাংশ ও ছেলেদের পাসের হার ৯৯ দশমিক ৫ শতাংশ।

বৃহস্পতিবার(৩১ ডিসেম্বর) দুপুরে যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফলাফলের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৫ সালের প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৪৬ হাজার ৩৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৬ হাজার ১০৭ জন পাস করেছে। গড় পাসের হার ৯৯ দশমিক ৫৪ শতাংশ। এবছর জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ৬০১ জন। এরমধ্যে ২ হাজার ৬৮৩ জন ছেলে ও ২ হাজার ৯১৮ জন মেয়ে রয়েছে। গত বছর জিপিএ-৫ পেয়েছিল ৪ হাজার ১২৬ জন।

এছাড়াও ‘এ’ গ্রেডে ২০ হাজার ৩৪৪ জন, ‘এ মাইনাস’ গ্রেডে ১০ হাজার ৩৪ জন, ‘বি’ গ্রেডে ৬ হাজার ১৬৮ জন, ‘সি’ গ্রেডে ৩ হাজার ৬১৮ জন ও ‘ডি’ গ্রেডে ৩৪২ জন উত্তীর্ণ হয়েছে।

যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপস কুমার অধিকারী বাংলানিউজকে বলেন, মা সমাবেশ ও উন্মুক্ত পরীক্ষা, মডেল টেস্টের ব্যবস্থার কারণে এ বছর ফলাফল গত বছরের তুলনায় ভালো হয়েছে। এজন্য শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস, পরীক্ষা ও ক্লাসে উপস্থিতির পাশাপাশি শিক্ষকদের পাঠদান সহায়ক ভূমিকা পালন করেছে।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ