ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী নানা ধরনের কর্মসূচি পালন করা হয়।



সকালে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, অনুষদ ডিন, রেজিস্ট্রার, হল প্রাধ্যক্ষ, ছাত্র-শিক্ষক, অফিসার ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উপাচার্যের শ্রদ্ধা নিবেদনের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলামনাই অ্যাসোসিয়েশন, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, মহিলা ক্লাব ও বিভিন্ন হলের পক্ষ থেকে প্রাধ্যক্ষগণ জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

এলামনাই অ্যাসোসিয়েশনের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন আহ্বায়ক কমিটির সভাপতি ও জাবির প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির। এ সময় এলামনাইগণ তার সঙ্গে ছিলেন।

এর আগে সূর্যোদয়ের সময় প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন এবং রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক প্রশাসনিক ভবনে যথাক্রমে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

সকাল ৯টায় বিজয় দিবস চ্যান্সেলর কাপ ফুটবল এবং উপাচার্য কাপ হ্যান্ডবল প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। চ্যান্সেলর কাপ ফুটবলে মীর মোশারফ হোসেন হল ৩-১ গোলে আ ফ ম কামালউদ্দিন হলকে এবং উপাচার্য কাপ হ্যান্ডবলে খালেদা জিয়া হল ৯-২ গোলে নওয়াব ফয়জুন্নেসা হল’কে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে।

খেলা শেষে উপাচার্য বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

সকাল এগারোটায় বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার মুক্তিযুদ্ধ ভিত্তিক গ্রন্থ, জার্নাল, পোস্টার ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে। বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে সেলিম আল দীন মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বিজয় দিবস উপলক্ষে প্রশাসন ভবন, হল সমূহ ও বিভিন্ন গেটসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আলোকসজ্জা করা হয়েছে এবং আবাসিক হলসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।