ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বিএনসিসি রমনা রেজিমেন্টের প্রশিক্ষণ অনুশীলন শুরু

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
বিএনসিসি রমনা রেজিমেন্টের প্রশিক্ষণ অনুশীলন শুরু

সাভার: সাভারের আশুলিয়ার বাইপাইলে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট  কোর (বিএনসিসি) রমনা রেজিমেন্ট-এর বার্ষিক প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে।

সোমবার (১২ জানুয়ারি) সকাল ১০ টায় আশুলিয়ার বাইপাইলে বিএনসিসির নির্ধারিত ক্যাম্পে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়।



অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. জাফর ইকবাল।

অনুষ্ঠানে প্রধান অতিথিকে গার্ড অব অনার প্রদান করা হয়।

গত ১০ই জানুয়ারি ২০১৫ তারিখে রমনা রেজিমেন্টের সার্বিক ব্যবস্থাপনায় রেজিমেন্ট কমান্ডার লে. কর্ণেল মো.মোজাম্মেল হোসেন নেতৃত্বে  এ প্রশিক্ষণ অনুশীলন কর্মসূচি যাত্রা শুরু হয়। আগামী ২৩ ই জানুয়ারি শেষ হবে ‍অনুশীলন।

প্রধান অতিথির বক্তব্যে ড. জাফর ইকবাল ক্যাডেটদের উদ্দেশ্যে বলেন, আজকের নবীন তোমরা, দেশ ও জাতির সুন্দর ভবিষ্যৎ। তোমাদের নেতৃত্বে ও সেবায় দেশের জনগণ মহিমান্বিত হবে। দেশের উন্নয়ন কল্যাণ ও আর্তমানবতার সেবায় তোমরা নিবেদিত প্রাণ হও। তোমাদের অনন্য অসাধারণ উদ্যোগ ও ভূমিকায় অন্যরাও অনুপ্রাণিত হবে, দেশ এগিয়ে যাবে, গর্বিত হবে জাতি।

অনুশীলনে বিভিন্ন বিশ^বিদ্যালয়,কলেজ ও স্কুলসহ ১শ’টি প্রতিষ্ঠানের মোট ৪৪৬ জন পুরুষ ও মহিলা ক্যাডেট, ১০ জন বিটিএফও/পিইউও/ টিইউও, ৫ জন সার্ভিস আফিসার, ৫০ জন সামরিক প্রশিক্ষক ও ৪৫ জন বেসামরিক কর্মচারীসহ মোট ৫৫৬ জন অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।