ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহী বোর্ড

সেরা ২০-এ বগুড়ার ৯ শিক্ষা প্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
সেরা ২০-এ বগুড়ার ৯ শিক্ষা প্রতিষ্ঠান ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: প্রকাশিত জুনিয়র সার্টিফিকেট পরীক্ষা (জেএসসি) ফলাফলে রাজশাহী বোর্ডে মেধা তালিকায় থাকা সেরা ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চমসহ ৯টিই বগুড়ার।

মঙ্গলবার (৩০ ডিসেম্বর) বিভিন্ন বিদ্যালয় ঘুরে প্রাপ্ত তথ্য অনুযায়ী, জেএসসি পরীক্ষায় ২৯৩ জন শিক্ষার্থী অংশ নিয়ে ২৮৮ জন জিপিএ-৫ পেয়ে রাজশাহী বোর্ডে প্রথম স্থান অধিকার করেছে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ।



দ্বিতীয় স্থানে থাকা বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২৬৪ জন পরীক্ষা দিয়ে ২৫৯ জনই জিপিএ-৫ পেয়েছে এবং তৃতীয় স্থান অধিকারী বগুড়া জিলা স্কুলের ২৭৭ জন পরীক্ষায় অংশ নিয়ে ২৬৮ জন জিপিএ-৫ পেয়েছে।

একইভাবে ৩৩৩ জন পরীক্ষা দিয়ে ৩১২ জন জিপিএ-৫ পেয়ে বোর্ডে ৪র্থ হয়েছে বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ। ২৩৬ জন পরীক্ষা দিয়ে ২২৪ জন জিপিএ-৫ পেয়ে ৫ম স্থানে রয়েছে বগুড়া আমর্ড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল অ্যান্ড কলেজ।

এছাড়া নবম স্থানে রয়েছে মিলিনিয়াম পাবলিক স্কুল, ১২তম স্থানে রয়েছে জেলার শেরপুর উপজেলাধীন পল্লী উন্নয়ন ল্যাবরেটরি (আরডিএ) স্কুল অ্যান্ড কলেজ, ১৭তম হয়েছে বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এবং ২০তম স্থান দখল করেছে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ।

বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সুফিয়া নাজিম বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, উল্লেখিত বিদ্যালয়গুলোতে জেএসসিতে পাসের হার শতভাগ এবং পুরো জেলাতে জেএসসিতে পাসের হার ৯৫.৩২ ও এবতেদায়ীতে পাসের হার ৯৭.৯৭ শতাংশ।  

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ