ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নোবিপ্রবিতে ভর্তি কার্যক্রম শুরু ১১ জানুয়ারি

নোবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
নোবিপ্রবিতে ভর্তি কার্যক্রম শুরু ১১ জানুয়ারি

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির  প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া আগামী ১১ জানুয়ারি থেকে শুরু হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।



বিজ্ঞপ্তিতে বলা হয়, ১১ জানুয়ারি সকাল ৯টায় ‘এ’ ইউনিটের মেধাক্রম অনুযায়ী ১-৩০০ পর্যন্ত সাক্ষাৎকার নেওয়া হবে। ১২ জানুয়ারি সকাল ৯টায় ‘এ’ ইউনিটের মেধা তালিকার ৩০১-৬০০ পর্যন্ত এবং মুক্তিযোদ্ধা কোটার প্রথম ২০ জন ও উপজাতি কোটার প্রথম ১০ জনের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

পরদিন ১৩ জানুয়ারি ৯টায় ‘বি’ ইউনিটে মেধাক্রম ১-৩০০ পর্যন্ত ও ১৪ জানুয়ারি সকাল ৯টায় একই ইউনিটের মেধাক্রম ৩০১-৬০০ পর্যন্ত এবং মুক্তিযোদ্ধা কোটার প্রথম ২০ জন ও উপজাতি কোটার প্রথম ১০ জনের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এরপর ১৫ জানুয়ারি সকাল ৯টায় ‘সি’ ইউনিটের মেধাক্রম ১-১০০ পর্যন্ত এবং মুক্তিযোদ্ধা কোটায় মেধা তালিকার প্রথম ৪ জন ও উপজাতি কোটায় মেধা তালিকার প্রথম ২ জনকে সাক্ষাৎকারে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এছাড়া ওইদিন দুপুর ১২টায় ‘ডি’ ইউনিটের মেধাক্রম ১-১০০ (বিজ্ঞান), ১-৮০ (ব্যবসায় শিক্ষা), ১-৬০ (কলা) পর্যন্ত  এবং মুক্তিযোদ্ধা কোটায় মেধা তালিকার প্রথম ৩ জন (বিজ্ঞান) এবং উপজাতি কোটায় মেধা তালিকার প্রথম ২ জনকে (বাণিজ্য) সাক্ষাৎকারে উপস্থিত থাকতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সাক্ষাৎকারে যথাসময়ে উপস্থিত হতে ব্যর্থ ভর্তিচ্ছু শিক্ষার্থীকে পরবর্তীতে সাক্ষাৎকার ও ভর্তি নেওয়া হবে না। সাক্ষাৎকার শেষে ভর্তির অনুমতিপ্রাপ্ত শিক্ষার্থীদের ১১-১৫ জানুয়ারির মধ্যে ভর্তি হতে হবে। অন্যথায় আসন খালি ধরা হবে এবং পরবর্তীতে ভর্তির সু্যোগ দেওয়া হবে না।

এদিকে, সাক্ষাৎকার দিতে আসা শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসির বা সমমানের মূল সার্টিফিকেট, পর্যবেক্ষক কর্তৃক স্বাক্ষরিত ছবিসহ রেজিস্ট্রেশন কার্ড (এইচএসসি বা সমমান), ৫ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, নাগরিকত্ব সার্টিফিকেট/ জন্ম নিবন্ধন সনদ/পাসপোর্টের সত্যায়িত কপি, মুক্তিযোদ্ধা কোটায় ভর্তিচ্ছু প্রার্থীদের পিতামাতার অনুকূলে  সরকার কর্তৃক ইস্যুকৃত মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং প্রয়োজনে দাদা-দাদী, নানা-নানীর সম্পর্কের সার্টিফিকেটের মূল কপি এবং সত্যায়িত কপি ও উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে উপজাতিভিত্তিক প্রত্যয়নপত্রের মূল কপি ও সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে।

এছাড়াও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রথম টার্মের ক্রেডিট আওয়ার ফিসহ অন্যান্য ফি ও চার্জ বাবদ ‘এ’ ও ‘বি’ ইউনিটের জন্য  আনুমানিক ১৯,০০০ (উনিশ হাজার) টাকা, ‘সি’ ইউনিটের জন্য আনুমানিক ১৭,০০০ (সতের হাজার) টাকা এবং ‘ডি’ ইউনিটের জন্য আনুমানিক ১৭,৫০০ (সতের হাজার পাঁচশ) টাকা লাগবে।

এদিকে, ২০১৪-১৫ সেশনে ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য কোনো আবাসন ব্যবস্থা নেই বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ