ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হরতালে শিক্ষিকাকে হত্যাকারীদের গ্রেফতারের নির্দেশ মন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
হরতালে শিক্ষিকাকে হত্যাকারীদের গ্রেফতারের নির্দেশ মন্ত্রীর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

ঢাকা: বিএনপি জোটের হরতাল চলাকালে পিকেটারদের ছোঁড়া ঢিলে শিক্ষিকা নিহতের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জড়িতদের অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন।

সোমবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রী সাংবাদিকদের বলেন, এ ঘটনা মর্মান্তিক, দুঃখজনক।

আমরা ক্ষুব্ধ ও উদ্বিগ্ন।

সোমবার (২৯ ডিসেম্বর) নোয়াখালীর মাইজদী পৌরবাজারে পিকেটারদের ঢিলের আঘাতে রাজধানীর আগারগাঁওয়ের তাওহীদ ল্যাবরেটরি স্কুলের সহকারী শিক্ষিকা শামসুন্নাহার ঝর্ণার মৃত্যু হয়।

শিক্ষামন্ত্রী বলেন, একজন শিক্ষিকা জরুরি কাজে বাড়ি থেকে বের হয়েছিলেন, বিশেষ প্রয়োজন না থাকলে এমন দিনে কেউ বের হন না। তাকে হত্যা করা হলো। তাদের কাছে কে নিরাপদ?

হরতালকে ‘ফল’ উল্লেখ করে মন্ত্রী বলেন, ফলহীন, স্বার্থহীন হরতাল জাতির বিরুদ্ধে যাচ্ছে। এতে শিক্ষা কার্যক্রমও বাধাগ্রস্ত হচ্ছে। শিক্ষার্থীদের বিরুদ্ধে যাচ্ছে।

মন্ত্রী বলেন, হরতালের নামে শিক্ষককে হত্যা করা হয়েছে, এর প্রতিবাদ ও নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। স্কুল শিক্ষিকাকে হত্যাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে নোয়াখালী জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান শিক্ষামন্ত্রী।

ছেলেমেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে অতিলম্বে এসব কর্মসূচি বন্ধ করার কথা বলেন শিক্ষামন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।