ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নোবিপ্রবি ভর্তি পরীক্ষায় নকলের অভিযোগে পরীক্ষার্থী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪
নোবিপ্রবি ভর্তি পরীক্ষায় নকলের অভিযোগে পরীক্ষার্থী আটক

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ডি-ইউনিটের (ব্যবসা প্রশাসন ও অর্থনীতি) ভর্তি পরীক্ষায় মোবাইলে উত্তর সংগ্রহকালে মো. ফাহমিদুল হক নামে এক পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

শনিবার (২৭ ডিসেম্বর) নোয়াখালী সরকারি কলেজ কেন্দ্রের ৩০২ নং কক্ষে এ ঘটনা ঘটে।



নোবিপ্রবি’র প্রক্টর ড. নেওয়াজ মো. বাহাদুর বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, পরীক্ষার্থীর বিরুদ্ধে মোবাইল ফোনের মেসেজের মাধ্যমে উত্তর সংগ্রহের প্রমাণ মিলেছে। ফোনটি পুলিশের কাছে জব্দ রয়েছে।

নোবিপ্রবি ভর্তি পরীক্ষা উপ-কমিটি জানায়, নোবিপ্রবি প্রশাসন ভর্তি পরীক্ষার হলে মোবাইল ফোন সম্পূর্ণ নিষিদ্ধ করে। কিন্তু শনিবার বিশ্ববিদ্যালয়ের-ডি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হওয়ার পর নোয়াখালী সরকারি কলেজ কেন্দ্রের ৩০২ নং কক্ষে মো. ফাহমিদুল হক (রোল নং- ৮০৮২৬) নামের পরীক্ষার্থী মোবাইল ফোনের মাধ্যমে উত্তর সংগ্রহের চেষ্টা চালায়।

এসময় তার মোবাইল ফোনে তিনটি মেসেজের মাধ্যমে উত্তর আসে। ওই কক্ষের পরিদর্শক বিষয়টি দেখে পরীক্ষার্থীকে হাতেনাতে আটক করেন। বিষয়টি কলেজ প্রশাসনকে অবহিত করলে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে কলেজ প্রশাসন ওই পরীক্ষার্থীকে সুধারাম থানা পুলিশে সোপর্দ করে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) নিজাম উদ্দিন বাংলানিউজকে জানান, পরীক্ষার্থী ফাহমিদুল হককে আটক করা হয়েছে। এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন আলোচনায় বসেছে। আলোচনা শেষে ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।