ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চুয়াডাঙ্গা সরকারি বালিকা বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪
চুয়াডাঙ্গা সরকারি বালিকা বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চুয়াডাঙ্গা: বর্ণাঢ্য শোভাযাত্রা, নাচ-গানসহ শনিবার দিনব্যাপী বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে চুয়াডাঙ্গা সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠান।

এ আয়োজনকে ঘিরে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্রীদের মিলনমেলায় পরিণত হয় পুরো বিদ্যালয়।



অনুষ্ঠানে যোগ দিতে গত কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা থাকা প্রাক্তন ছাত্রীরা নিজ এলাকায় আসেন।

এদিন সকাল ৯টায় চুয়াডাঙ্গা পৌর মেয়র ১০০ বেলুন আকাশে উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে জাতীয় পতাকা ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন করা হয়।

পতাকা উত্তোলন শেষে শহরে বের করা হয় নানা রঙের ব্যানার ফেস্টুন শোভিত বর্ণাঢ্য শোভাযাত্রা। এতে বর্তমান-প্রাক্তন ছাত্রীরা ও বিদ্যালয়ের শিক্ষককরা অংশ নেয়।

শোভাযাত্রা শেষে বিদ্যালয় প্রাঙ্গণে অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিক সাইদ মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার, সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান ও আশাদুল হক বিশ্বাস।

পরে ওই বিদ্যালয় থেকে শিক্ষা লাভ করে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে সুনামের সঙ্গে দায়িত্ব পালনকারী কয়েক ছাত্রী ও সাবেক কয়েক শিক্ষককেও দেওয়া হয় বিশেষ সম্মাননা।

সম্মাননা পর্ব শেষে বিদ্যালয় চত্বরে এক সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করবেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী এন্ডু কিশোর, কনক চাঁপাসহ বেশ কয়েকজন শিল্পী।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।