ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

কুয়েটে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের যাত্রা শুরু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১২
কুয়েটে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের যাত্রা শুরু

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ২০১২-১৩ শিক্ষাবর্ষ থেকে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ চালু করা হয়েছে। এর ফলে প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সের ভর্তি পরীক্ষায় প্রায় ১০ শতাংশ আসন বেড়ে গেল।



কুয়েট কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদনের প্রেক্ষিতে কুয়েটে চলতি শিক্ষাবর্ষ থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ নামে নতুন একটি বিভাগে ৬০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে।

এর ফলে সংরক্ষিত আসনসহ গত বছরের ৬৬৫টি আসনের পরিবর্তে এ বছর ৭২৫টি আসনে ৯ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১০-১১ইং শিক্ষাবর্ষ থেকে স্নাতক (সম্মান) পর্যায়ে আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং বিভাগ এবং লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগ নামে নতুন দু’টি বিভাগ চালুর ফলে কুয়েটে ৬০ জন করে মোট ১২০ জন নতুন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছে।

এছাড়া, সম্প্রতি ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি) নামে একটি নতুন ইনস্টিটিউট চালু করা হয়েছে।

নতুন বিভাগ খোলা প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এক বার্তায় ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

তিনি জানান, কুয়েটে আসন সংখ্যা বৃদ্ধি, নতুন বিভাগ চালু এগুলো এর অগ্রসরমানতারই প্রমাণ। আর এ সকল সফলতার জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট সবার অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেছেন।

কুয়েটের জনসংযোগ কর্মকর্তা আব্দুর রহমান বাংলানিউজকে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় এ তথ্য জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১২
সম্পাদনা: জাহাঙ্গীর আলম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa