ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

শিক্ষা

বেসরকারি স্কুল-কলেজ শিক্ষকদের ১৭ দফা দাবি মেনে নেওয়ার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১২

ঢাকা: অবিলম্বে বেসরকারি স্কুল-কলেজ শিক্ষকদের ১৭ দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদ।

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা এ কথা জানান।



শিক্ষক নেতারা বলেন, “ঘোষিত কর্মসূচির মধ্যে সরকার যদি আমাদের দাবি মেনে না নেয় তাহলে আগামীতে কঠোর কর্মসূচি দেওয়া হবে। ”

তারা বলেন, “১৭ দফা দাবি বাস্তবায়নে ৮ সেপ্টেম্বর থেকে দেশব্যাপী শিক্ষক ধর্মঘট শুরু হয়েছে। আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত এ ধর্মঘট অব্যাহত থাকবে।

এর মধ্যে দাবি আদায় না হলে আমরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

তাদের দাবিগুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য হলো- বেসরকারি শিক্ষকদের চাকরি জাতীয়করণ, স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ, চাকরির বয়স ৬৫ করা ইত্যাদি।

বাংলাদেশ শিক্ষক সমিতি সভাপতি ও ঐক্য পরিষদের আহ্বায়ক আতিয়ার রহমান জানান, এ দাবিগুলো নিয়ে এরইমধ্যে শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদ গত ২৪ এপ্রিল উপজেলা পর্যায়ে এবং ২৮ এপ্রিল জেলা সদরে সমাবেশ এবং ৩ ও ৪ জুলাই শিক্ষক-কর্মচারী ধর্মঘট পালন করেছে। পরবর্তীতে মিছিল, সভা, সেমিনার, সাংবাদিক সম্মেলন, মানববন্ধন, আঞ্চলিক বিভাগীয় সমাবেশ, শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ, প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি, বিভিন্ন সংসদ সদস্যসহ বিভিন্ন মহলের সঙ্গে মত বিনিময়সহ নানা কর্মসূচি পালন করেছে।

তারপরও এ ব্যাপারে কোন সরকারের কোন উদ্যোগ না থাকায় ৮ থেকে ১৩  সেপ্টেম্বর দেশব্যাপী শিক্ষক ধর্মঘট কর্মসূচি ঘোষণা দিয়েছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির(বাকবিশিক) সভাপতি ও ঐক্য পরিষদের আহ্বায়ক ড. নুর মোহাম্মদ তালুকদার, বেসরকারি কারিগরি শিক্ষক সমিতির সভাপতি, ঐক্য পরিষদের আহ্বায়ক অধ্যক্ষ শাহজাহান সাজু প্রমুখ।    

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১২
এনএম/ জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa