ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

রাবিতে রাজনৈতিক কর্মসূচির নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি

রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১২

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদল ক্যাম্পাসে  ছাত্র সংগঠনগুলোর রাজনৈতিক কর্মসূচির ওপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়েছে।

সোমবার রাবি ছাত্রদল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর চৌধুরী মো. জাকারিয়ার কাছে দেওয়া এক স্মারকলিপির মাধ্যমে এ দাবি জানায়।



স্মারকলিপিতে উল্লেখ করা হয়, রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলোর গণতান্ত্রিক অধিকার।

ছাত্রদল নেতারা বলেন, “প্রশাসনের নিষেধাজ্ঞার কারণে আমরা ক্যাম্পাসে কোনো কর্মসূচি পরিচালনা না করলেও সরকার সমর্থক ছাত্র সংগঠন  ক্যাম্পাসে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি পালন করছে। ”

রাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক আরাফাত রেজা আশিক বাংলানিউজকে বলেন, ‘‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আমরা স্মারকলিপির মাধ্যমে অবিলম্বে এই গণতান্ত্রিক অধিকার নিশ্চিতের দাবি জানাচ্ছি। ’’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৪র্থ কারামুক্তি দিবস উপলক্ষে মঙ্গলবার ছাত্রদলের পক্ষ থেকে একটি কর্মসূচি ঘোষণা করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

স্মারকলিপি জমা দেওয়ার সময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ম আহ্বায়ক তোজাম্মেল হক তোজা, কামরুল হাসান, জহুরুল হক রোজ, সামিউল ইসলাম, আব্দুল আলীম রাসেল, ইকরামুল হক হিরা, ইমতিয়াজ আহমেদ, আহসানুজ্জামান অলিন ও ইসমাঈল হোসেন প্রমুখ।

প্রক্টর চৌধুরী মোহাম্মদ জাকারিয়া ছাত্রদলের কর্মীরা একটি স্মারকলিপি দিয়েছেন বলে জানান।

উল্লেখ্য, ২০০৯ সালের ১২ মে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক সভায় ছাত্র সংগঠনগুলোর রাজনৈতিক কর্মসূচি যেমন মিটিং, মিছিল, সভা-সমাবেশ, মাইকিং, ব্যানার ও পোস্টারিং এর  ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১২
জনাব আলী/ সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa