ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

বিভাগীয় প্রধানের অপসারণ দাবিতে শাবি শিক্ষার্থীদের বাস অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১২

সিলেট: বিভাগীয় প্রধানের অপসারণ দাবিতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে।

আন্দোলনের ষষ্ঠ দিন রোববার শিক্ষার্থীরা নিজ বিভাগে তালা ও অবস্থান ধর্মঘটের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের পরিবহন বাস অবরোধ করে।



শিক্ষার্থীরা এদিন সকাল ১১টায় অর্থ আত্মসাত, দুর্নীতি, স্বজনপ্রীতি, ফলাফল জালিয়াতি, জাতীয় শিক্ষানীতি ও নারীনীতি বিরোধী, স্বেচ্ছাচারিতাসহ ১৩টি অভিযোগ উল্লেখ করে বিভাগীয় প্রধান ড. আতী উল্লাহর অপসারণ দাবিতে বিভাগের সামনে ব্যানার ঝুলিয়ে দেয়।

বিভাগের অফিসে তালা লাগিয়ে বিভাগীয় কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। পরে বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন বাস অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

এদিকে, নির্ধারিত সময়ে বাস চলাচল না করায় সাধারণ শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়ে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস জানান, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়েছে। তারপরও শিক্ষার্থীরা কেনো আন্দোলন করছে তা বোধগম্য নয়।

কমিটির প্রতিবেদন  না পাওয়া পর্যন্ত এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হবে না বলে জানান ভারপ্রাপ্ত উপাচার্য।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১২
ইএইচ/সম্পাদনা: জাহাঙ্গীর আলম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa