ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

শিক্ষা

বাকৃবিতে বাঁধনের একযুগ পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

বাকৃবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১২
বাকৃবিতে বাঁধনের একযুগ পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

বাকৃবি (ময়মনসিংহ): “মানুষের নামে জীবন জয়ী, যত আয়োজন রক্তের ঋণে, বেঁধে চলেছি প্রাণের বাঁধন”- এ স্লোগানকে সামনে রেখে ‘বাঁধন’ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)জোনাল পরিষদের সদস্যরা সংগঠনটির একযুগ পূর্তি উপলক্ষে রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করেন।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম ভবন থেকে শুরু করে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে।



র‌্যালি শেষে বাকৃবি উপাচার্য অধ্যাপক ড.মো. রফিকুল হক একযুগ পূর্তি উপলক্ষে কেক কাটেন ও গাছের চারা রোপন করেন। পরে বাঁধন বাকৃবি জোনাল পরিষদ এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

উল্লেখ্য, ২০০০ সালের ০৯ সেপ্টেম্বর কামরুজ্জামান মিলনের হাত ধরে বাকৃবিতে পথচলা শুরু করে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’। দীর্ঘ একযুগ ধরে আর্ত-মানবতার সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাঁধন বাকৃবি জোন।

স্বেচ্ছায় রক্তদান, রক্তদানে উদ্বুদ্ধকরণ ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়সহ আরও অনেক সামাজিক কাজ করে আসছে বাঁধন বাকৃবি জোন। এ পর্যন্ত বাঁধন বাকৃবি জোন প্রায় ২২ হাজার ব্যাগ বিশুদ্ধ রক্ত দান করেছে বলে সংগঠন সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১২
প্রতিবেদন: আশরাফুল আলম/সম্পাদনা: শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa