ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

বুয়েট উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

মাজেদুল নয়ন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১২
বুয়েট উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

বুয়েট থেকে: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগ দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষক-শিক্ষার্থীরা। এক পর্যায়ে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সামনে উপাচার্য ও উপ-উপাচার্যের কুশপুত্তলিকা পোড়ায় তারা।



রোববার সকাল সাড়ে ১০টায় বুয়েট রেজিস্ট্রার ভবনের সামনে তারা জড়ো হয়।

এদিকে, পুরো ক্যাম্পাসে বিপুলসংখ্যক দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে। উপাচার্য বাসভবন, উপাচার্য কার্যালয়, রেজিস্ট্রার কার্যালয়, প্রশাসনিক ভবন, বুয়েট মূল ফটকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের ২৪ ঘণ্টা আল্টিমেটামের সময় শেষ হয়েছে রোববার সকাল ১০টায়। তারা পদত্যাগ না করলে সকাল ১০টার পর থেকে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছিলেন আন্দোনরত বুয়েট শিক্ষক-শিক্ষার্থীরা।

এদিকে গোয়েন্দা সূত্রে জানা গছে, শনিবার রাতে বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তিন শিক্ষক ওই বিভাগে আন্দোলনের ব্যাপারে শিবির কর্মীদের সঙ্গে বৈঠক করেছেন। রাত সাড়ে ১২টার দিকে পুলিশ এবং গোয়েন্দা সদস্যদের উপস্থিতি টের পেয়ে তারা ঘটনাস্থল ত্যাগ করেন। গোয়েন্দা সদস্যরা রাতেই বিষয়টি সরকারকে অবহিত করে ক্যাম্পাসে বাড়তি নিরাপত্তা চেয়ে রিপোর্ট জানায়।

অন্যদিকে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি ছাত্রলীগের গুটিকয়েক নেতাকর্মীকেও উপাচার্য ও উপ-উপাচার্যের পক্ষ নিয়ে মিছিল করতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১২
এমএন/এমআইএইচ/সম্পাদনা: জেডএম/রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।