ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আত্মপ্রকাশ দিবসে রুয়েটকে দেশসেরা হিসেবে গড়ে তোলার প্রত্যয় উপাচার্যের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১২

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (রুয়েট) দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য শনিবার সকলের প্রতি আহ্বান জানিয়েছেন রুয়েট উপাচার্য। উত্তরাঞ্চলের একমাত্র প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে রুয়েটের নবম আত্মপ্রকাশ বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আয়োজিত এক সমাবেশে রুয়েট উপাচার্য প্রফেসর ড. সিরাজুল করিম চৌধুরী এ আহবান জানান।



তিনি বলেন, রুয়েট দেশের উত্তরাঞ্চলের সর্বস্তরের মানুষের গর্ব। তিনি এই বিশ্ববিদ্যালয়কে দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয় হওয়ার পর এই প্রতিষ্ঠানের অনেক উন্নয়ন ও অগ্রগতি সাধিত হয়েছে। এখানে খোলা হয়েছে নতুন ৬টি বিভাগ। শিগগিরই আর্কিটেকচার প্রকৌশল বিভাগসহ আরও কয়েকটি নতুন বিভাগ খোলা হবে।

আত্মপ্রকাশ দিবস উপলক্ষে এর আগে শনিবার সকালে প্রশাসনিক ভবন চত্ত্বরে পতাকা উত্তোলন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় রুয়েট উপাচার্য প্রফেসর ড. সিরাজুল করিম জাতীয় পতাকা এবং উপ-উপাচার্য প্রফেসর ড. মর্ত্তুজা আলী রুয়েটের পতাকা উত্তোলন করেন।

পরে এক সমাবেশে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. সিরাজুল করিম। সভা পরিচালনা করেন ছাত্র কল্যাণ পরিচালক ড. শামিমুর রহমান। পরে বিশ্ববিদ্যালয়ের অব্যাহত উন্নয়ন ও অগ্রযাত্রা কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। রুয়েট ছুটি থাকায় সংক্ষিপ্ত কর্মসূচি পালিত হয়।

সোমবার রুয়েটে বর্ণাঢ্য শোভাযাত্রা ও বৃক্ষরোপণসহ অন্যান্য কর্মসূচি পালিত হবে বলে বাংলানিউজকে জানিয়েছেন রুয়েটের জনসংযোগ কর্মকর্তা জিএম মুর্তজা।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১২
শরীফ সুমন/ সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।