ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ডি-নথি ও ডিজিটাল হাজিরা ব্যবহারের আহ্বান শাবিপ্রবি উপাচার্যের

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মে ৭, ২০২৪
ডি-নথি ও ডিজিটাল হাজিরা ব্যবহারের আহ্বান শাবিপ্রবি উপাচার্যের

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০২৩-২৪ জাতীয় শুদ্ধাচার কর্মপরিকল্পনা বাস্তবায়ন ও মূল্যায়ন নির্দেশিকা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে ডি-নথি ও ডিজিটাল হাজিরা ব্যবহারের আহ্বান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

মঙ্গলবার (০৭ মে) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, গতবছর এপিএ র‌্যাংকিংয়ে আমাদের বিশ্ববিদ্যালয় দ্বিতীয় অবস্থানে ছিল। আমরা চেষ্টা করে যাচ্ছি এ বছরও একটা ভালো অবস্থানে যেতে, তবে পূর্বের অবস্থান থেকে পিছিয়ে পড়ার কোনো সুযোগ নেই। তবে ধারাবাহিকতা বজায় রাখতে হলে আমাদের সবাইকে নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

তিনি বলেন, এক সময় আমাদের এখানে কাজের সমন্বয়ের অভাব ছিল। কিন্তু সকলের প্রচেষ্টায় আমরা এ জায়গা থেকে বের হয়ে আসতে পেরেছি, এখন সবকিছু নিয়মশৃঙ্খলা ও সময়ানুবর্তিতা মেনেই করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য রক্ষার্থে বিভিন্ন স্থানে ব্যানার লাগানোর জন্য সুনির্দিষ্ট জায়গা করে দেওয়া হবে। তবে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও সৌন্দর্য নষ্ট হচ্ছে এমন জিনিসগুলো সরিয়ে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য ফিরিয়ে আনতে হবে।

সবশেষে বিশ্ববিদ্যালয়ের সকলকে ডি-নথি ব্যবহার ও কর্মকর্তা, কর্মচারীদের ডিজিটাল হাজিরা ব্যবস্থা মেনে চলার আহ্বান জানান উপাচার্য।

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভিন। ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ড. ফেরদৌস জামান। অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইউসিসির উপ-সচিব ও ফোকাল পয়েন্ট (এনআইএস) মো. আসাদুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, মে ০৭, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।