ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে: সিলেটে অর্থমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, আগস্ট ৯, ২০১২

সিলেট: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, দেশে অসংখ্য কর্মজীবি শিশু রয়েছে। তাদের মাঝে শিক্ষার আলো পৌঁছে দেওয়া জরুরি।

তাই প্রশিক্ষণ ও শিক্ষাদানের মাধ্যমে বঞ্চিত শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার দুপুরে সিলেট জেলা অডিটরিয়ামে শহরের কর্মজীবী শিশুদের জন্য মৌলিক শিক্ষা প্রকল্পের (২য় পর্যায়ে) প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট ও সিড মানি বিতরণ (বৃত্তি) অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেটের জেলা প্রশাসক খান মোহাম্মদ বিলালের সভাপতিত্বে অনুষ্ঠানে অর্থমন্ত্রী আরো বলেন, ঝরে পড়া শিশু ও বঞ্চিত শিশুদের শিক্ষার আলো থেকে দূরে রাখলে চলবে না। তারা দেশের সম্পদ। তাদেরকে শিক্ষা দিতে হবে। প্রশিক্ষণ দিয়ে দেশের সম্পদে পরিণত করতে হবে। তাই আজকের বৃত্তি তাদের জন্য কিছুটা হলেও সাহায্য করবে।

মর্টসের পরিচালিত ও ইউনিসেপ এর সহযোগিতায় জীবিকায়ন দক্ষতা প্রশিক্ষণের ১ম রাউন্ডের শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি বিতরণ করা হয়।

হার্ড-টু-রিচ প্রকল্প (২য় পর্যায়) সিলেট জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এ আয়োজন করে।

প্রসঙ্গ, হার্ড-টু-রীচ প্রকল্পটি ২০০৬ সালে শুরু হয়। চলতি বছরের ডিসেম্বর মাসে প্রকল্পটির সময়সীমা শেষ হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত ড. আব্দুল মোমেন, উপানুষ্ঠানিক ব্যুরো ঢাকার মহাপরিচালক মো. আলমগীর, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার গৌতম কুমার ঘোষ, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর হার্ড-টু-রিচ প্রকল্পের উপ-পরিচালক (উপ-সচিব) এএএম নছিহুল কামাল, ইউনিসেপ বাংলাদেশের শিক্ষা বিভাগের প্রধান নবেন্দ্র দাহাল।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১২
এসএ/সম্পাদনা: বেনু সূত্রধর,নিউজরুম এডিটর; নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।