ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি পাঠসূচিতে সিএসআর রাখার উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০১২
ঢাবি পাঠসূচিতে সিএসআর রাখার উদ্যোগ

ঢাকা: ব্যবসায় সামাজিক দায়িত্বশীলতা (সিএসআর) বিষয়ে সঠিক ধারণাসম্পন্ন মানব সম্পদ সৃষ্টির লক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে বিষয়টি অন্তর্ভূক্ত করার উদ্যোগ নেয়া হয়েছে।

এ লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এরই মধ্যে একটি বিশেষজ্ঞ টিম গঠন করেছেন।



ম্যানেজমেন্ট এ্যান্ড রিসোর্সেস ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (এমআরডিআই) এর উদ্যোগের অংশ হিসেবে সিএসআর পাঠক্রম প্রণয়নের জন্য টিমটি কাজ করবে।

কার্যক্রমটি এমআরডিআই ও মানুষের জন্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বাস্তবায়িত দারিদ্র বিমোচনে সিএসআর প্রয়াসেরই অংশ।

বিশেষজ্ঞ টিমটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য এবং সমাজ বিজ্ঞান অনুষদেও বিভিন্ন বিভাগের পাঠ্যসূচিতে অন্তর্ভূক্তির জন্য সিএসআর পাঠক্রম প্রণয়ন করবে।

উদ্যোগকে স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসার আআমস আরেফিন সিদ্দিক বলেন, সিএসআর এখন একটি সামাজিক গুরুত্বপূর্ণ বিষয়ে পরিণত হয়েছে। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে এ বিষয়ে পাঠদান প্রয়োজন বলে তিনি মত দেন।

করপোরেট খাতে সিএসআর ব্যবস্থাপকের অভাব মোচনে এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

এমআরডিআই -এর নির্বাহী পরিচালক হাসিবুর রহমান বলেন, দেশের করপোরেট হাউসগুলোতে সিএসআর কার্যক্রম পরিচালনার জন্য দক্ষ জনশক্তির অভাব রয়েছে। এই উদ্যোগের ফলে সিএসআর-এর সঠিক প্রয়োগ ও বাস্তবায়নের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।

বানিজ্য অনুষদের ডিন অধ্যাপক জামাল উদ্দিন আহমেদ, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, একাত্তর টিভি’র পরিচালক, বার্তা সৈয়দ ইশতিয়াক রেজা এবং এমআরডিআই-এর এ্যাডভাইজার প্ল্যানিং মো: সাহিদ হোসেন সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৪২৬ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১২
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।