ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

পাবিপ্রবির শিক্ষক-কর্মকর্তাদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০১২
পাবিপ্রবির শিক্ষক-কর্মকর্তাদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

পাবনা: উচ্ছৃঙ্খল কিছু শিক্ষার্থী কর্তৃক পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি)’র শিক্ষক-কর্মকর্তাদের ওপর হামলার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তিসহ ১০দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টার দিকে পাবনা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের আয়োজন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্ককর্তা ঐক্য পরিষদ।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা এতে অংশ নেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামান বাংলানিউজকে জানান, শিক্ষক ও কর্ককর্তাদের ওপর হামলার প্রতিবাদ, দোষীদের শাস্তি, বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের হস্তক্ষেপ বন্ধ, ক্যাম্পাসে অচলাবস্থা দূর, শিক্ষার পরিবেশ নিশ্চিত করাসহ ১০ দফা দাবিতে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  

গত ১ আগস্ট শর্টসেমিস্টার চালু, দ্রুত ক্যাম্পাস অবকাঠামো নির্মাণ, অভিজ্ঞ শিক্ষক নিয়োগসহ ৯দফা দাবিতে বিক্ষোভ মিছিল, মহাসড়ক অবরোধ, অনশনসহ বিভিন্ন কর্মসূচি চলাকালে শিক্ষক ও কর্মকর্তাদের ওপর হামলা চালিয়ে তাদের লাঞ্ছিত করা হয়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামান বাদি হয়ে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করলে ৫ শিক্ষার্থীকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত ৫ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার ও শিক্ষকদের লাঞ্ছিত করার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১২
সম্পাদনা: ইয়াসিফ আকবর/রোকনুল ইসলাম কাফী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।