ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চার দফা দাবিতে জবিতে মানববন্ধন, স্মারকলিপি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, আগস্ট ৫, ২০১২

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) আইনের ২৭/৪ ধারার সংশোধনীতে নিজস্ব আয় বাড়ানোর শর্ত প্রত্যাহারসহ  চার দফা দাবিতে মানববন্ধন করেছে ছাত্র ইউনিয়ন জবি সংসদ।

বেলা ১টায় মুক্তিযুদ্ধ ভাস্কর্য চত্বরে মানববন্ধন শেষে তারা উপাচার্য বরাবর স্মারকলিপি দেন।



বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, জবি আইনের সংশোধনীতে নিজম্ব আয় বাড়ানোর শর্ত বাতিল, গত বছরের অক্টোবর মাসের ছাত্র বিক্ষোভের কারণে ছাত্রদের নামে শাহবাগ থানায় দায়েরকৃত মামলা প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় বাজেটে শিক্ষা ও গবেষণায় বরাদ্দ বৃদ্ধিসহ পদ্মাসেতু প্রকল্পে জবির তহবিল থেকে ১ কোটি টাকা প্রদানের সিদ্ধান্ত বাতিলের দাবিতে মানবন্ধন করে ছাত্র ইউনিয়ন।

এতে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন জবি সংসদের সভাপতি ফারুক আহমেদ আবির, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম শ্রাবণ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদুল ইসলাম সজিব, সাংস্কৃতিক সম্পাদক লাকী আক্তার, মামলার শিকার শিক্ষার্থী মহিউদ্দিন ভুইয়া প্রমুখ।

মানবন্ধন শেষে নেতারা জবি উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ বরাবর স্মারকলিপি পেশ করেন।

ছাত্র ইউনিয়ন জবি সংসদের সভাপতি ফারুক আহমেদ আবির বাংলানিউজকে জানান, দাবি আদায়ে উপাচার্য কি পদক্ষেপ নেয় তার দিকে লক্ষ্য রেখে পরবর্তী কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০১২
এমএমএস/ সম্পাদনা: জাকারিয়া মন্ডল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad