ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি শিক্ষকের বিরুদ্ধে আরেক শিক্ষার্থীর যৌন হয়রানির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
ঢাবি শিক্ষকের বিরুদ্ধে আরেক শিক্ষার্থীর যৌন হয়রানির অভিযোগ

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক অধ্যাপকের বিরুদ্ধে এবার যৌন হয়রানি ও মানসিক নিপীড়নের অভিযোগ তুলেছেন সাবেক এক নারী শিক্ষার্থী। এ নিয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তিনটি অভিযোগ জমা পড়লো।

 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে সাবেক ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর ই-মেইলে অভিযোগ দেন। পরে সকাল ১১টায় ওই শিক্ষার্থীর এক প্রতিনিধি বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ জমা দেন।

অভিযোগপত্রে ওই শিক্ষকের বিরুদ্ধে বিয়ের কথা বলে দিনের পর দিন অশ্লীল কথোপকথন, শ্রেণিকক্ষে মানসিক নিপীড়ন, ধর্মচর্চা, পোশাক ও গ্রাম থেকে আসা শিক্ষার্থীদের নিয়ে অশালীন মন্তব্য করার বিষয় উল্লেখ করেছেন ভুক্তভোগী।

ঢাবি প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান জানান, তিনি অভিযোগ পত্র ই-মেইলে পেয়েছেন, হার্ড কপিও পেয়েছেন। ইতিমধ্যেই তা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছেও পাঠিয়েছেন।  

অভিযোগের বিষয়ে ওই অধ্যাপকের কাছে জানতে চাইলে বলেন, এক মাসে আমার বিরুদ্ধে তিনটি অভিযোগ কোনো স্বাভাবিক ঘটনা নয়। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।  

তিনি জানান, তার বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো তদন্ত কমিটি হয়নি। গণমাধ্যমে নাম ও ছবি দিয়ে সংবাদ প্রকাশ করায় তার মর্যাদা ক্ষুণ্ণ হচ্ছে। তিনি মানসিকভাবে বিপর্যস্ত।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।