ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভিকারুননিসার শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগের সত্যতা মিলেছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
ভিকারুননিসার শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগের সত্যতা মিলেছে

ঢাকা: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তাকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

আজিমপুর দিবা শাখার সিনিয়র শিক্ষক মোহাম্মদ মুরাদ হোসেন সরকারের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় শনিবার (২৪ ফেব্রুয়ারি) তাকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করে অফিস আদেশ জারি করা হয়।



প্রতিষ্ঠানের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায় চৌধুরীর স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, আপনি মোহাম্মদ মুরাদ হোসেন সরকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর দিবা শাখায় সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত। আপনার বিরুদ্ধে আনিত অভিযোগের প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে বিধি মোতাবেক আইনানুগ পদক্ষেপ গ্রহণ করার লক্ষ্যে আপনাকে অদ্য ২৪ ফেব্রুয়ারি থেকে অধ্যক্ষ কার্যালয়ে সংযুক্ত করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

দিবা শাখার গণিত শিক্ষক (মাস্টার ট্রেইনার) মুরাদ হোসেন সরকারের বিরুদ্ধে বাসায় গিয়ে প্রাইভেট পড়ানোর সময় যৌন নিপীড়নের অভিযোগ পাওয়া যায়।

এদিকে, যৌন নিপীড়নকারী ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি এবং ন্যায় বিচার প্রতিষ্ঠার দাবিতে রোববার (২৫ ফেব্রুয়ারি)  বেলা ১১টায় আজিমপুর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সামনে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের দিবা শাখার নিপীড়িত শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা যৌন নিপীড়নের প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করেন।

বাংলাদেশ সময়: ০১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।